ঢাকা      শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

বালিয়াকান্দির ইউএনও কর্তৃক সেই অফিস সুপার’কে শোকজ

IMG
12 July 2020, 8:27 PM

মোঃ ইউসুফ মিয়া, রাজবাড়ী , বাংলাদেশ গ্লোবাল: করোনা ভাইরাস সংক্রমণের উচ্চ ঝুঁকি থাকা সত্তে¡ও সরকারী নির্দেশনা অমান্য করে ব্যাপক জনসমাগমের মাধ্যমে ছেলের বৌ-ভাত অনুষ্ঠান করা বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সেই অফিস সুপার (ও.এস) এস.এম আসলাম’কে শোকজ করা হয়েছে।
বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম কর্তৃক ‘কেন তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে না’-মর্মে ৩ কার্যদিবসের মধ্যে তাকে কারণ দর্শাতে বলা হয়েছে।

গত ১১ই জুলাই দুপুরে বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের ইলিশকোল গ্রামের নিজ বাড়ীতে ব্যাপক জনসমাগমের মাধ্যমে ছেলে আয়াতুল্লাহ্র বিয়ের বৌ-ভাত অনুষ্ঠানের আয়োজন করে তুমুল বিতর্কের সৃষ্টি করেন ইউএনও অফিসের ও.এস এস.এম আসলাম। সরকারী কর্মচারীসহ বিভিন্ন শ্রেণী-পেশার ৫ শতাধিক অতিথি ওই বৌ-ভাত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। সেখানে সামাজিক দূরত্বসহ কোন ধরণের স্বাস্থ্য বিধি মানা হয়নি। করোনা ভাইরাস সংক্রমণের উচ্চ ঝুঁকির মধ্যে সরকারী নির্দেশনা ও সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮ অমান্য করে খোদ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের অফিস সুপার কর্তৃক ব্যাপক জনসমাগমের মাধ্যমে এ ধরণের সামাজিক অনুষ্ঠানের আয়োজন করায় উপজেলার সব মহলে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়।

অফিস সুপার এস.এম আসলাম’কে শোকজ করার বিষয়ে বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম বলেন, আমার কাছে আসলাম তার ছেলের বিয়ের বিষয়টি বলেছিলেন। আমি তাকে সীমিত পরিসরে পারিবারিকভাবে বিয়ের কাজটি সম্পন্ন করার পরামর্শ দিয়েছিলাম। কিন্তু তিনি তা না করে ব্যাপক জনসমাগমের মাধ্যমে বৌ-ভাত অনুষ্ঠানের আয়োজন করে সরকারী নির্দেশনা ও সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮ অমান্য করেছেন। ওই দিনই সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে বিষয়টি সম্পর্কে অবগত হয়ে ‘কেন তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে না’-মর্মে ৩ কার্যদিবসের মধ্যে তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছি। তিনি জবাব দেয়ার পর সিদ্ধান্ত গ্রহণের জন্য জেলা প্রশাসক বরাবর প্রদান করা হবে।


সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

সর্বশেষ খবর

আরো পড়ুন