ঢাকা      মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

‘১৯৭৫-এর খুনিদের পুনর্বাসন ও তৎকালীন সরকারের অপতৎপরতা’ শীর্ষক ওয়েবিনার আগামীকাল

IMG
18 August 2020, 10:01 PM

ঢাকা,বাংলাদেশ গ্লোবাল : ‘১৯৭৫-এর খুনিদের পুনর্বাসন ও তৎকালীন সরকারের অপতৎপরতা’ শীর্ষক এক ওয়েবিনার আগামীকাল অনুষ্ঠিত হবে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের হত্যায় জড়িতদের শুধু বিচারের আওতামুক্ত রাখাই নয়, তাদেরকে পুরস্কৃত করে ক্ষমতা দখলকারী খুনিচক্র। এ বিষয়ে আলোচনা ও তথ্য-প্রমাণ তুলে ধরতে আওয়ামী লীগের উদ্যোগে আগামীকাল বুধবার রাত সাড়ে ৮ টায় এই ওয়েবিনার অনুষ্ঠিত হবে।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবার-পরিজনকে হত্যা করে অবৈধভাবে ক্ষমতা দখল করে খন্দকার মোশতাকের নেতৃত্বাধীন এবং জিয়াউর রহমানের মদদপুষ্ট স্বাধীনতা বিরোধীরা। এই হত্যাকান্ডের সাথে জড়িতদের যাতে বিচার না হয়, সেজন্য ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে খন্দকার মোশতাক। আর এই অধ্যাদেশকে সংবিধানে সংযোজন করেন অবৈধভাবে ক্ষমতা দখলকারী বিএনপি’র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান।

অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচারিত হবে আওয়ামী লীগের অফিসিয়াল ফেসবুক পেইজ https://www.facebook.com/awamileague.1949 এবং অফিসিয়াল ইউটিউব চ্যানেলে https://www.youtube.com/user/myalbd. একই সাথে সম্প্রচারিত হবে বিজয় টিভির পর্দায়, bdnews24.com, বাংলা নিউজ২৪, বার্তা২৪, সমকাল, যুগান্তর, ইত্তেফাক, সারা বাংলা, ভোরের কাগজ, জাগো নিউজ২৪, বাংলাদেশ জার্নাল-এর ফেসবুক পেইজে।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদের সঞ্চালনায় অনুষ্ঠানে আলোচক হিসেবে সংযুক্ত থাকবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, গবেষক ও কলামিস্ট সৈয়দ বদরুল আহসান, কলামিস্ট ও সাবেক ছাত্রনেতা সুভাষ সিংহ রায়, অস্ট্রেলিয় বিশ্ববিদ্যালয় আরএমআইটি-এর অধ্যাপক শামস রহমান এবং লেখক ও গবেষক হাসান মোরশেদ।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

সর্বশেষ খবর

আরো পড়ুন