ঢাকা      শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

সশস্ত্র বাহিনী নির্বাচনী পর্ষদের উদ্বোধন প্রধানমন্ত্রীর (ভিডিও প্রতিবেদন)

IMG
07 September 2020, 11:24 PM

রেজোয়ান করিম, বাংলাদেশ গ্লোবাল: ‘সশস্ত্র বাহিনী নির্বাচনী পর্ষদ-২০২০’-এর উদ্বোধনী অনুষ্ঠান স্ব স্ব বাহিনীর সদর দপ্তরে অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (৭ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও টেলিকনফারেন্সের মাধ্যমে এ নির্বাচনী পর্ষদের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

সেনা, নৌ ও বিমান বাহিনীর নেতৃস্থানীয় পদে ভবিষ্যতে কারা আসবে সেটি নির্ধারিত হয় সশস্ত্র বাহিনী নির্বাচনী পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ী। প্রতি বছরের মতো এবারও হলো গুরুত্বপূর্ণ এই বৈঠক।

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, নৌবাহিনী প্রধান এমডিরাল এম শাহীন ইকবাল এবং বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত হয়ে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জ্ঞাপন করেন।

এ নির্বাচনী পর্ষদের মাধ্যমে সেনাবাহিনীর কর্নেল হতে ব্রিগেডিয়ার জেনারেল এবং লেফটেন্যান্ট কর্নেল হতে কর্নেল পদবিতে পদোন্নতির জন্য সিদ্ধান্ত নেয়া হবে। অন্যদিকে নৌবাহিনীর ক্যাপ্টেন হতে কমডোর, কমান্ডার হতে ক্যাপ্টেন ও লেফটেন্যান্ট কমান্ডার হতে কমান্ডার পদবিতে পদোন্নতির জন্য সিদ্ধান্ত গৃহীত হবে।

তাছাড়া এ পর্ষদের মাধ্যমে বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন হতে এয়ার কমডোর, উইং কমান্ডার হতে গ্রুপ ক্যাপ্টেন এবং স্কোয়াড্রন লীডার হতে উইং কমান্ডার পদে যোগ্য প্রার্থীদের পদোন্নতির ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

উল্লেখ্য, সশস্ত্র বাহিনীর সর্বোচ্চ নীতি-নির্ধারণী পর্যায়ের কর্মকর্তাবৃন্দের সমন্বয়ে গঠিত এ পর্ষদের মাধ্যমে সেনা, নৌ এবং বিমান বাহিনীর ভবিষ্যৎ জ্যেষ্ঠ নেতৃত্বের জন্য মেধাবী, যোগ্য ও দক্ষ অফিসাররা সরকারের অনুমোদন সাপেক্ষে পদোন্নতি পাবেন।

সশস্ত্র বাহিনীর বিভিন্ন পদে যাতে দেশপ্রেমিক ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীরা দায়িত্ব পান, সে বিষয়ে খেয়াল রাখার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সশস্ত্র বাহিনীর আধুনিকায়ন ও সময়োপযোগী করে গড়ে তোলা বর্তমান সরকারের প্রধান লক্ষ্য।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

IMG

এ বিভাগের আরো খবর

সর্বশেষ খবর

আরো পড়ুন