ঢাকা      শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ-রুটে ফের চালু ফেরি

IMG
16 September 2020, 12:02 AM

মুন্সীগঞ্জ,বাংলাদেশ গ্লোবাল: দ্বিতীয় দফায় অনির্দিষ্টকালের জন্য বন্ধের ২ দিন পর মঙ্গলবার দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অন্যতম প্রবেশপথ বলে পরিচিত শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ-রুটে আবারো ফেরি চলাচল শুরু হয়েছে। নাব্যতা সংকটের কারণে টানা ৮ দিন বন্ধ থাকার পরে গেল শুক্রবার বিকেল পৌনে ৫টায় ২ ঘণ্টার জন্য ফেরি চলাচল করলেও তা আবার বন্ধ হয়ে যায়।

গেল রবিবার রাত সাড়ে ৯টায় ঘোষণা দিয়েই বিআইডাব্লিউটিসি কর্তৃপক্ষ অনিদিষ্টকালের জন্য এ নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ করে দেয়। ২ দিনের মাথায় আজ মঙ্গলবার সোয়া ৯টায় নৌসচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, অতিরিক্ত সচিব অনলচন্দ্র রায় ও বিআইডাব্লিউটিএ-এর চেয়ারম্যান গোলাম সাদেক ও বিআইডাব্লিউটিসির চেয়ারম্যান খাজা মিয়া ও ড্রেজিং বিভাগের প্রধান প্রকৌশলী আব্দুল মতিনসহ সংশ্লিষ্টরা প্রায় ২ ঘণ্টাব্যাপী এ নৌ-রুটের ড্রেজিং কার্যক্রম পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে নৌসচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী সাংবাদিকদের বলেন, আপাতত ২৮ কিলোমিটার পথ পালের চরের চ্যানেল দিয়ে ফেরি চলাচল করবে। তবে আমরা চেষ্টা করছি লৌহজং টার্নিং দিয়ে ফেরি চলানো যায় কি-না। আশা করছি আগামীকাল থেকে এ চ্যানেলটি দিয়ে ফেরি চলাচল শুরু করতে পারব। এ ছাড়াও বিকল্প পথ হাজরা চ্যানেল চালু করারও পরিকল্পনা আছে। তবে এটি অনেক সময় লাগবে। জরুরি পরিষেবার গাড়িগুলো পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুট ব্যবহার করার জন্য তিনি অনুরোধ করেন।

নৌসচিবের ঘোষণার এক ঘণ্টা পরেই দুপুর সাড়ে ১২টার দিকে শিমুলিয়া ঘাট থেকে ক্যামেলিয়া নামের একটি কে-টাইপ ফেরি পালের চরের চ্যানেল দিয়ে কাঁঠালবাড়ির উদ্দ্যেশে ছেড়ে যায়। তবে এটি পৌঁছাতে প্রায় ৫ থেকে ৬ ঘণ্টা সময় লাগবে বলে ফেরিচালকরা জানান। আর এটি ওপার পৌঁছালে ছোট ও অন্যান্য ফেরিগুলো চালু হবে বলে জানা যায়।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

IMG

এ বিভাগের আরো খবর

সর্বশেষ খবর

আরো পড়ুন