ঢাকা      শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

এক সপ্তাহেই রায়, শিশু ধর্ষণ মামলায় আসামি মান্নানকে যাবজ্জীবন (ভিডিও)

IMG
19 October 2020, 12:45 PM

বাগেরহাট, বাংলাদেশ গ্লোবাল: বিচার শুরুর মাত্র এক সপ্তাহের মধ্যে বাগেরহাটে শিশু ধর্ষণ মামলার রায় ঘোষণা হয়েছে। রায়ে একমাত্র আসামি আব্দুল মান্নান সরদারকে (৫০) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এসময় ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদণ্ড দেওয়া হয় তাকে।

আজ সোমবার বেলা দুপুর ১২টায় জনাকীর্ণ আদালতে আসামির উপস্থিতিতে বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মো. নূরে আলম রায় ঘোষণা করেন।

এর আগে, রোববার (১৮ অক্টোবর) দুইটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত টানা তিন ঘণ্টা বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মো. নূরে আলম এই চাঞ্চল্যকর মামলার বাদী-বিবাদী পক্ষের যুক্তিতর্ক শোনেন।

রায়ে বলা হয়, গত ৩ অক্টোবর মোংলা উপজেলায় একটি আশ্রয়ণ প্রকল্প এলাকায় প্রতিবেশি আব্দুল মান্নান কৌশলে ৭ বছরের শিশুটিকে ডেকে নিয়ে ধর্ষণ করে। ঐ রাতেই তাকে আসামি করে মামলা করে শিশুর পরিবার। পরে মান্নানকে গ্রেফতার করে পুলিশ। তদন্ত শেষে ১১ অক্টোবর আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। পরদিন আদালতে অভিযোগ গঠন হয়। ১৩ অক্টোবর থেকে শুরু হয় সাক্ষ্যগ্রহণ। মামলায় মোট ১৬ জনের সাক্ষ্য নেয়া হয়।

আইনজীবীরা জানান, নারী ও শিশু নির্যাতন দমন আইনে বলা আছে কোনো ধর্ষণের ঘটনায় আসামি সঙ্গে সঙ্গে ধরা পড়লে ১৫ কার্যদিবসের মধ্যে বিচার কাজ সম্পন্ন করা যাবে। এই শিশু ধর্ষণের মামলাটি তারই প্রমাণ।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

সর্বশেষ খবর

আরো পড়ুন