ঢাকা      বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

বিমান বাহিনীর স্কোয়াড্রন কমান্ডার্স কোর্সের সনদপত্র বিতরণ

IMG
17 January 2021, 1:39 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: বাংলাদেশ বিমান বাহিনীর নবম স্কোয়াড্রন কমান্ডার্স কোর্সের সনদপত্র বিতরণ করা হয়েছে। আজ রোববার (১৭ জানুয়ারি) বিমান বাহিনীর অফিসার্স মেস ফ্যালকন হলে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণে উত্তীর্ণ কর্মকর্তাদের সনদপত্র প্রদান করেন সহকারী বিমান বাহিনী প্রধান (পরিচালন) এয়ার ভাইস মার্শাল আবুল বাশার।

সহকারী বিমান বাহিনী প্রধান (পরিচালন) অনুষ্ঠানস্থলে এসে পৌঁছলে বিমান বাহিনী ঘাঁটি বাশাশের এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল নজরুল ইসলাম এবং কমান্ড ও স্টাফ ট্রেনিং ইনস্টিটিউট (সিএসটিআই)-এর অধিনায়ক গ্রুপ ক্যাপ্টেন শরীফ মোস্তফা তাঁকে স্বাগত জানান।

ইনস্টিটিউটের অধিনায়ক তাঁর স্বাগত ভাষণে নবম স্কোয়াড্রন কমান্ডার্স কোর্সের প্রশিক্ষণ ও শিক্ষা কার্যক্রমের উপর সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন। কোর্সে বাংলাদেশ বিমান বাহিনীর ১২ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন। বিমান বাহিনীর স্কোয়াড্রন কমান্ডারদের কার্যকরী ব্যবস্থাপনা এবং নেতৃত্ব প্রদানের প্রশিক্ষণ এই কোর্সের উদ্দেশ্য।

২০০৯ সাল থেকে এসসিসি উত্তীর্ণ কর্মকর্তারা তাদের অর্জিত জ্ঞান সশস্ত্র বাহিনীর বিভিন্ন পর্যায়ে কমান্ড, স্টাফ এবং প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালনে সহায়তা করে আসছেন।

পরে প্রধান অতিথি প্রশিক্ষণে উত্তীর্ণ কর্মকর্তাদের মাঝে সনদপত্র প্রদান করেন এবং দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। তিনি বৈশ্বিক করোনাকালীন দুর্যোগের মধ্যে সামাজিক সচেতনতা এবং পারস্পরিক দূরত্ব বজায় রেখে এই কোর্স সাফল্যের সাথে শেষ করার জন্য সিএসটিআই-এর প্রশংসা করেন।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

সর্বশেষ খবর

আরো পড়ুন