ঢাকা      রবিবার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

করোনা মোকাবেলায় দক্ষিণ এশিয়ায় শীর্ষস্থানে বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী

IMG
21 January 2021, 3:51 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, করোনা মোকাবেলায় দক্ষিণ এশিয়ায় শীর্ষস্থানে রয়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আনুষ্ঠানিকভাবে ভারতের উপহার হিসেবে দেওয়া ২০ লাখ ডোজ ভ্যাকসিন হস্তান্তর অনুষ্ঠান শেষে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে ভারতীয় জনগণের পক্ষ থেকে বাংলাদেশের জনগণের জন্য উপহার পাঠানো ২০ লাখ ভ্যাকসিন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামীর কাছ থেকে গ্রহণ করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

এর আগে, বৃহস্পতিবার সকালে ভারতের মুম্বাই থেকে এয়ার ইন্ডিয়ার টিকাবাহী একটি বিশেষ বিমান ঢাকার উদ্দেশে রওনা হয়। বেলা সাড়ে ১১টার কিছু আগে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে ফ্লাইটটি। অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার এ টিকা বাংলাদেশকে উপহার হিসেবে দিলো ভারত সরকার। পরে কাভার্ডভ্যানে করে তেজগাঁওয়ের জেলা ইপিআই স্টোরে নেওয়া হয় ভারতের দেওয়া ২০ লাখ ডোজ করোনার টিকা। দুপুর পৌনে ১টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ৮ নম্বর গেট থেকে টিকাবাহী কাভার্ডভ্যান দুটি ইপিআই স্টোরের দিকে রওনা হয়। পরে দুপুর ১টার দিকে ইপিআই স্টোরে পৌঁছায়।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

সর্বশেষ খবর

আরো পড়ুন