ঢাকা      বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

''একজন প্রবাসীর মানবিকতা''

IMG
24 January 2021, 2:08 PM

নরসিংদী, বাংলাদেশ গ্লোবাল : নাম আলমগীর হোসেন জাহাদ। জন্মস্থান নরসিংদী জেলার পলাশ উপজেলার জিনারদী ইউনিয়নর ছোটতারগাঁও গ্রামে। বাবা সুরুজ মিয়া চৌধুরীর হাত ধরেই চাকুরীর সুবাধে দীর্ঘদিন যাবৎ সিংগাপুরে থাকেন। কাজ করেন সিংগাপুর, থাইল্যান্ড, নাইজেরিয়া, ব্রাজিল, দুবাই, কম্বোডিয়াসহ প্রায় দশটিরও অধিক দেশে।

মাঝে মাঝে ছুটিতে দেশে আসেন। ঘুরে দেখেন আশ পাশের এলাকা। খোঁজ খবর নেন প্রতিবেশীদের দৈনন্দিন জীবন যাপনের। এই থেকে মনে দাগ কাটে এই প্রবাসীর। চিন্তা করেন কিভাবে সমাজের এই পিছিয়ে পড়া মানুষগুলোকে এগিয়ে নেয়া যায়।

এছাড়া দরিদ্র মানুষের দুঃখ দুর করার পাশাপাশি তাদের বিভিন্ন সমস্যা নিরসনে কাজ করার। তারই লক্ষ্যে তিনি পিছিয়ে পড়া নারী সমাজকে এগিয়ে নিয়ে জন্য তাদের হাতকে কর্মের হাতে পরিনত করার চেষ্টায় সেলাই মেশিন বিতরণ করার চিন্তা করেন।

এরই অংশ হিসেবে শনিবার (২৩ জানুয়ারী) তার নিজ বাড়িতে ৫০জন দরিদ্র অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেন।

এছাড়া পানির জন্য বেশ কয়েকটি পরিবার নলকুপ না থাকায় তাদের জন্য নলকুপ বিতরণ করা হয়।

এ প্রসঙ্গে প্রবাসী আলমগীর হোসেন জানান, সমাজের দায়িত্ববোধ থেকেই এই কাজে অংশগ্রহণ। পরবর্তিতে একটি ভ্রাম্যমান পোষাক তৈরী প্রশিক্ষণ কেন্দ্রের মাধ্যমে এই কার্যক্রমটি অব্যাহত রাখার চেষ্টা করবো।

এছাড়া দরিদ্র পরিবারের জন্য বিয়ের অনুষ্ঠানের সহায়তা, মসজিদ-মাদ্রাসায় সহায়তা, পানির অভাব দুর করা, অর্থের অভাবে স্কুল-কলেজের শিক্ষার্থীদের সহায়তা করারও প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

সম্প্রতি নিজ অর্থায়নে ১৮ টি অটোরিকশ, করোনাকালীন অসহায় পরিবারের মাঝে খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণ করেছেন। তার এই মানবিক কর্মকান্ডে সাধারণ মানুষের মাঝে সাড়া ফেলেছে।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

সর্বশেষ খবর

আরো পড়ুন