ঢাকা      সোমবার, ০১ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

'গোপালগঞ্জে পাঠ উৎসব শুরু'

IMG
14 February 2021, 10:02 PM

গোপালগঞ্জ, বাংলাদেশ গ্লোবাল : গোপালগঞ্জে নজরুল পাবলিক লাইব্রেরীর শতবর্ষ পূর্তি উপলক্ষে ১৪ দিনব্যাপী পাঠ উৎসব শুরু হয়েছে। নজরুল পাবলিক লাইব্রেরী এ পাঠ উৎসবের আয়োজন করেছে।

আজ রবিবার বিকেলে লাইব্রেরী প্রাঙ্গনে ফিতা কেটে এ পাঠ উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা।

পরে জেলা প্রশাসকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী শহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মো: ইলিয়াছুর রহমান, লাইব্রেরীর সাধারন সম্পাদক আলী নাঈম খান জিমি, যুগ্ম সাধারন সম্পাদক সুব্রত সাহা বাপী প্রমূখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্ধর্তন কর্মকর্তা, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ সময় তিনি লাইব্রেরীতে বেশ কিছু শিক্ষাণীয় বই তুলে দেন এবং লাইব্রেরীটি ঘুরে দেখেন এবং প্রতি বছর পহেলা ফাল্গুন থেকে ফেব্রুয়ারী মাস জুড়ে এই লাইব্রেরীতে পাঠ উৎসব আয়োজন করা হবে বলে ঘোষণা দেন।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেনীর পেশার মানুষকে বই পড়ার আহবান জানিয়ে বলেন, শতবর্ষি এই লাইব্রেরীতে অনেক বিখ্যাতি মনিষির বই আছে। এসব বই পাঠ করলে অনেক অজানাকে জানা ও শেখা যাবে। আর বই পাঠের মাধ্যমে নিজের জ্ঞান ভান্ডারকে আরো সমৃদ্ধ করা সম্ভব। তাই বই পড়ার বিকল্প অন্য কিছু হতে পারে না। আমরা সকলে কিছু সময়ের জন্য হলেও বই পড়বো।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

সর্বশেষ খবর

আরো পড়ুন