ঢাকা      সোমবার, ০১ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

সেনাবাহিনী নিয়ে মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার করা হচ্ছে: জেনারেল আজিজ (ভিডিও)

IMG
16 February 2021, 10:33 AM

আদিত্য সরকার, বাংলাদেশ গ্লোবাল: বাংলাদেশ সেনাবাহিনী নিয়ে মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার করা হচ্ছে বলে মন্তব্য করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। গুজব ও উদ্দেশ্য প্রণোদিত এসব সংবাদ থেকে সবাইকে সতর্ক থাকার আহবান জানান তিনি। আজ মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর তেজগাঁও পুরাতন বিমানবন্দরে আর্মি এভিয়েশন গ্রুপের এভিয়েশন বেসিক কোর্স-১১-এর গ্র্যাজুয়েশন সমাপনী ও ফাইং ব্রেভেট প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, আন্তর্জাতিক সংবাদ মাধ্যম আল জাজিরা যে উদ্দেশ্য নিয়ে বানোয়াট, মনগড়া এবং অনুমান নির্ভর তথ্য দিয়ে প্রতিবেদন নির্মাণ করেছে তা কখনোই সফল হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রশ্নবিদ্ধ করতেই আল জাজিরা মনগড়া ও অনুমান নির্ভর তথ্য দিয়ে প্রতিবেদন প্রস্তুত করেছে বলেও মনে করেন তিনি।

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ আরো বলেন, তাঁর কোন কাজে দেশ ও সেনাবাহিনী যেন বিব্রতকর অবস্থায় না পড়ে, সে ব্যাপারে তিনি সবসময় সচেতন রয়েছেন। এসময় নবীন সেনা বৈমানিকদের ফ্লাইং ব্রেভেট পরিয়ে দেন তিনি।

ব্রেভেট প্রদান অনুষ্ঠানের মাধ্যেমে আজ থেকে এভিয়েশন বেসিক কোর্স সম্পন্নকারী অফিসাররা সেনা বৈমানিক রূপে নতুন দায়িত্ব পালনের চ্যালেঞ্জ গ্রহণ করতে যাচ্ছেন। ২০১৯ সালের ২৫ আগস্ট এভিয়েশন বেসিক কোর্স-১১ শুরু হয়। এই কোর্সে ২০ জন তরুণ সেনা কর্মকর্তা সফলতার সাথে প্রাথমিক বিমান চালনা প্রশিক্ষণ সম্পন্ন করেন।

সেনা, নৌ ও বিমানবাহিনীসহ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এবং অন্যান্য বিভিন্ন বেসামরিক প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

সর্বশেষ খবর

আরো পড়ুন