ঢাকা      বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৩ ফাল্গুন ১৪২৭
IMG-LOGO
শিরোনাম

বাংলাদেশ দলে কেউই অপরিহার্য নয়: নাজমুল হাসান পাপন

IMG
22 February 2021, 10:22 PM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: বাংলাদেশের খেলা বাদ দিয়ে সাকিব আল হাসানের আইপিএলে যাওয়ার সিদ্ধান্তের পর নিজেদের নীতিতে বদল আনতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে যুক্ত হচ্ছে নতুন ধারা। কোনো ক্রিকেটার বাংলাদেশের হয়ে কোনো সংস্করণে খেলতে না চাইলে তাকে চুক্তির আগেই সেটা নিশ্চিত করতে হবে।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, বাংলাদেশ দলে কেউই অপরিহার্য নয়। কেউ খেলতে না চাইলে তাকে ছাড়াই এগিয়ে যাবে বাংলাদেশ। আজ সোমবার (২২ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বিসিবির নীতি নির্ধারকদের নিয়ে সভায় বসেছিলেন তিনি।

সভা শেষে বিসিবি সভাপতি বলেন, ক্রিকেটারদের ইচ্ছার উপর নির্ভর করে চলার পরিস্থিতি তৈরি হওয়ায় নিজেদের কিছুটা জিম্মি মনে হচ্ছে তাঁর। তবে এই সংকটই তৈরি করে দিচ্ছে নতুনভাবে চলার পথ। নাজমুল হাসান পাপন বলেন, ‘এটা একেবারে অস্বীকার করার পথ নেই। এর আগেও যে হয়নি তা না। এখন আমাদের চিন্তা খুবই পরিষ্কার। আমরা কাউকে জোর করে খেলাবো না। যে খেলতে চায় না, খেলবে না এবং কেউই অপরিহার্য নয়। আমরা চাই, সকলে খেলুক। কিন্তু কারো জাতীয় দল ছেড়ে অন্য কোথাও খেলতে যদি ভালো লাগে, তাহলে নিশ্চিন্তে যেতে পারে। এই বার্তাটা সবার জন্য। কেবল সাকিব আল হাসানের জন্য না।’

আগামী এপ্রিলে শ্রীলঙ্কা সফরে টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। ওই সময় চলবে আইপিএলও। এবারের আসরে ৩ কোটি ২০ লাখ রুপিতে কলকাতা নাইট রাইডার্সে যোগ দিয়েছেন সাকিব। পরে সাকিব বোর্ডকে জানান, বাংলাদেশের হয়ে তিনি শ্রীলঙ্কা সফর করবেন না। বরং ওই সময় খেলতে যাবেন আইপিএলে। বিসিবিও সাকিবকে জোর করে আটকায়নি, মঞ্জুর করেছে ছুটির আবেদন।

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা সাবস্ক্রাইব করুন YouTube

সর্বশেষ খবর

আরো পড়ুন