ঢাকা      বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ বৈশাখ ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

চতুর্থ শিল্পবিপ্লব থেকে বাংলাদেশ সর্বোচ্চ লাভবান হতে পারে: শিক্ষামন্ত্রী

IMG
27 February 2021, 5:43 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলার জন্য আমাদের তরুণ প্রজন্মকে দক্ষ জনশক্তি হিসেবে তৈরি করতে হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, এই চতুর্থ শিল্পবিপ্লব থেকে বাংলাদেশ সর্বোচ্চ লাভবান হতে পারে।

শনিবার বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি) এর ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে অনলাইনে অনুষ্ঠিত দু’দিনব্যাপী ‘আইটি সাসটেইনেবল ডেভেলপমেন্ট’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ এবং বিশ্বের বিভিন্ন দেশের বিজ্ঞানী, প্রকৌশলী, গবেষক, সরকারী কর্মকর্তা, ইন্ডাস্ট্রি সম্পর্কিত কর্মকর্তা এবং নীতি নির্ধারকদের মধ্যে তথ্য আদান-প্রদান এবং বাংলাদেশ ও বর্হিবিশ্বের সাথে একটি শক্তিশালী নেট ওয়ার্কিং সহযোগিতা তৈরি করার লক্ষ্যে সম্মেলনের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এছাড়াও প্রধান পৃষ্ঠপোষক হিসেবে যুক্ত ছিলেন বিইউপির উপাচার্য মেজর জেনারেল মো. মোশফেকুর রহমান, পৃষ্ঠপোষক হিসেবে যুক্ত ছিলেন বিইউপির উপ-উপাচার্য প্রফেসর ড. এম আবুল কাশেম মজুমদার।

সম্মেলনে বিশ্বের ১১টি দেশের গবেষক গণস্বাস্থ্য, ব্যবসা, কৃষি, ইন্ডাস্ট্রি, এবং আধুনিক শহর ইত্যাদি বিষয়ের উপর ৩১০টি গবেষণাপত্র দাখিল করেন। এগুলোর মধ্যে ৯৭টি গবেষণাপত্র উপস্থাপনার জন্য অনুমোদন করা হয়।

বাংলাদেশ গ্লোবাল ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ

সর্বশেষ খবর

আরো পড়ুন