ঢাকা      বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ বৈশাখ ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

রাত পোহালেই ২৯ পৌরসভার নির্বাচন

IMG
27 February 2021, 6:45 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: রাত পোহালেই আগামীকাল ৫ম ধাপে দেশের আরো ২৯ পৌরসভার নির্বাচন। এরইমধ্যে শেষ হয়েছে সেগুলোর নির্বাচনী প্রচার-প্রচারণা। আগামীকাল রোববার (২৮ ফেব্রুয়ারি) ভোটগ্রহণ শুরু হবে সকাল ৮টায় আর চলবে বিকেল ৪টা পর্যন্ত। নির্বাচনী সকল প্রস্তুতি এরই মধ্যে সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, এবার সকল পৌরসভায় ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। নির্বাচনী পরিবেশ নিয়ন্ত্রণে মাঠে রয়েছে বিজিবি, র‍্যাব, পুলিশ ও আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ২৯ টি পৌরসভায় মেয়র পদে লড়ছেন ১০০ জন প্রার্থী, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩৬৬ জন এবং সাধারণ কাউন্সিলর পদে রয়েছেন এক হাজার ৩১৮ জন। এ ছাড়া এদিন চার উপজেলায় উপ-নির্বাচনের ভোটগ্রহণও করা হবে বলে জানা গেছে।

নির্বাচন কমিশন সচিব হুমায়ুন কবীর খোন্দকার জানান, ভোটকে কেন্দ্র করে আমরা সব ধরণের প্রস্তুতি নিয়েছি। অন্যান্য ধাপের পৌরসভার ভোটে কোথাও কোথাও টুকটাক ঝামেলা হয়েছিলো। এ ধাপে আমরা সতর্ক অবস্থায় আছি, যাতে কোনো ধরনের ঝামেলা না হয়। যেসব এলাকাকে আমরা ঝুঁকিপূর্ণ মনে করছি, সেখানে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য বেশি মোতায়েন থাকবে। আর কোথাও অনিয়মের খবর পাওয়া গেলে ইসি তাৎক্ষণিকভাবে ব্যবস্থা গ্রহণ করবে।

বাংলাদেশ গ্লোবাল ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ

সর্বশেষ খবর

আরো পড়ুন