ঢাকা      বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ বৈশাখ ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

দেশে ফিরেছেন নৌবাহিনী প্রধান

IMG
27 February 2021, 7:50 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: সংযুক্ত আরব আমিরাতের নৌবাহিনী প্রধানের আমন্ত্রণে International Defence Exhibition (IDEX-2021) এবং Navy Defence Exhibition (NAVDEX-2021) এ অংশগ্রহণ শেষে দেশে ফিরেছেন নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল। আজ শনিবার দেশে ফিরেছেন তিনি। এ সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশান্স) এবং নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা আনুষ্ঠানিকভাবে নৌপ্রধানকে স্বাগত জানান।

সংযুক্ত আরব আমিরাতে অবস্থানকালে নৌবাহিনী প্রধান NAVDEX-2021 ও IDEX-2021 উপলক্ষ্যে আয়োজিত বিভিন্ন রাষ্ট্রীয় অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। পাশাপাশি তিনি উক্ত প্রদর্শনীতে অংশ নেয়া বাংলাদেশ নৌবাহিনী যুদ্ধজাহাজ প্রত্যয় পরিদর্শন করেন। আন্তর্জাতিক এ সমুদ্র মহড়া এবং প্রদর্শনীতে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের নৌবাহিনীর জাহাজ, উচ্চ পর্যায়ের প্রতিনিধি, পর্যবেক্ষক, সমর বিশারদগণ এবং সামরিক ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

নৌপ্রধানের এ সফর সংযুক্ত আরব আমিরাতসহ প্রদর্শনীতে অংশগ্রহণকারী অন্যান্য দেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরও জোড়দার করবে বলে আশা করা যায়। উল্লেখ্য, উক্ত মহড়ায় যোগ দিতে নৌবাহিনী প্রধান গত ১৮ ফেব্রুয়ারি আরব আমিরাতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।

বাংলাদেশ গ্লোবাল ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ

এ বিভাগের আরো খবর

সর্বশেষ খবর

আরো পড়ুন