ঢাকা      বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ বৈশাখ ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

বিদ্যুতের খুঁটির বদলে শিমুল গাছ

IMG
28 February 2021, 5:28 PM

গোপালগঞ্জ, বাংলাদেশ গ্লোবাল : গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় মেইন তারে বৈদ্যুতিক খুঁটি ব্যবহার না করে একটি বিমুল গাছকে বৈদ্যুতিক খুঁটি হিসাবে ব্যবহার করা ঘটনা ঘটেছে। এসময় দূর্ঘটনা এড়াতে মেইনে তারে ছুলিয়ে দেয়া হয়েছে ইট।

এতে দুর্ঘটনায় আশংকায় এলাকাবাসীর মধ্যে দেখা দিয়েছে আতংক। যে কোন সময় ঘটতে পারে দুর্ঘটনা।

রবিবার (২৮ ফেব্রুয়ারি) উপজেলার নীলফা বয়রা উচ্চ বিদ্যালয়ের সড়কের বৈদ্যুতিক মেইন তারে এ ইট ঝোলানো ঘটনা দেখা গেছে।

সরোজমিনে গিয়ে দেখা গেছে, পল্লী বিদ্যুৎ গোপালগঞ্জের আওতাধীন টুঙ্গিপাড়ার নীলফা বয়রায় বৈদ্যুতিক খুঁটি ব্যবহার না করেই একটি শিমুল গাছকে ব্যবহার করা হয়েছে। এসময় বৈদ্যুতিক স্পর্শ এড়াতে শিমুল গাছের সঙ্গে বেধে দেয়া হয়েছে ইট।

সামন্য বাসাতে সংস্পর্শে আসলে গাছের বিভিন্ন অংশে আগুন ধরতে দেখা যায়। যা এলাকার সাধারণ মানুষের মাঝে চরম কৌতূহল ও ভীতি ছড়াচ্ছে। এতে দূর্ঘটনায় আশংকায় এলাকাবাসীর মধ্যে দেখা দিয়েছে আতংক। যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে অশংকা করছে এলাকাবাসী।

রইচ শেখসহ স্থানীয় বাসিন্দারা বলেন, এভাবে বিদ্যুৎ নিতে আমি কখনও দেখিনি। আর এভাবে নিলেও এখানে উন্নত মানের প্লাস্টিকের কভার ব্যবহার করা যেতে পারতো। এখানে যে কোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে। আমরা এ নিয়ে ভয়ে রয়েছি।

পল্লী বিদ্যুৎ টুঙ্গিপাড়ার এজিএম ফেরদৌস আহম্মেদ বলেন, আমরা এমন সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলাম। ঠিকাদার এমন কাজ করে গেছে। এভাবে বিদ্যুৎ সরবরাহ করা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। আমরা ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

প্রসঙ্গত, গত ২৫ ফেব্রুয়ারী টুঙ্গিপাড়া উপজেলার বর্নি এলাকায় গাছ কাটতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্টে রনি সরদার (২৭) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছিল।

বাংলাদেশ গ্লোবাল ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ

সর্বশেষ খবর

আরো পড়ুন