ঢাকা      শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

১২ ক্লাবকে সঙ্গে নিয়ে সুপার লিগ প্রত্যাহারে তৎপর চেলসি

IMG
21 April 2021, 11:24 AM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: নতুন করে ইউরোপীয় সুপার লিগের পরিকল্পনা প্রত্যাহারের অনুরোধ জানাতে ‘ডকুমেন্টেশন প্রস্তুত করছে’ চেলসি। বিবিসির ক্রীড়া সাংবাদিক ড্যান রানের টুইটে এ তথ্য জানা গেছে।

চেলসি ঘোষণা করেছে, তারা ১২টি প্রতিষ্ঠাতা ক্লাব নিয়ে পরিকল্পিত নতুন প্রতিযোগিতার বিষয়ে ম্যানচেস্টার ইউনাইটেড, আর্সেনাল, লিভারপুল, ম্যানচেস্টার সিটি ও টটেনহ্যাম প্রিমিয়ার লিগের প্রতিনিধিত্ব করবে।

সুপার লিগের সংবাদগুলো ফুটবল বিশ্বকে মর্মস্পষ্ট করে দিয়েছে। ভক্ত ও বিশেষজ্ঞরা ক্ষোভ প্রকাশ করছে, এটি সুপার লিগের জন্য কতটা ক্ষতিকর তা সহজেই বোঝা যায়। যদি একটি ক্লাব লিগে যোগ না দেয় তবে পুরো পরিকল্পনাই ভেস্তে যাবে।

তবে অনেকেই জোর দিচ্ছেন, চেলসি ও ম্যানচেস্টার সিটির মতো ধনী ক্লাবের এই লিগে যোগ দেওয়া ঠিক হবে না।

গত রোববার এসেছিল সুপার লিগের ঘোষণা। মঙ্গলবার (২০ এপ্রিল) রাতে চেলসি সমর্থকরা ক্লাবের সিদ্ধান্তের প্রতিবাদ জানায়। কিছুক্ষণের মধ্যে ম্যানচেস্টার সিটির নাম প্রত্যাহারের খবর জানা যায়।

উয়েফা সভাপতি আলেকজান্ডার সেফেরিন পরদিন হুঁশিয়ার করে বলেন, বিদ্রোহী ১২ ক্লাবের সবাইকে তাদের নিজ নিজ লিগ ও চলমান ইউরোপিয়ান প্রতিযোগিতা থেকে নিষিদ্ধ করা হবে। পাশাপাশি এই লিগে অংশ নেওয়া কোনো ফুটবলার উয়েফা ও ফিফার অধীনে কোনো প্রতিযোগিতায় খেলতে পারবেন না। তার এ বক্তব্যে পূর্ণ সমর্থন জানান ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।

সূত্র: ইয়ার্ড বার্কার, বিবিসি

বাংলাদেশ গ্লোবাল ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ

সর্বশেষ খবর

আরো পড়ুন