ঢাকা      মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

স্বেচ্ছাসেবী সংগঠন দ্যুতি-এর উদ্যাগ

IMG
31 July 2021, 7:55 PM

মৌলভীবাজার, বাংলাদেশ গ্লোবাল: মৌলভীবাজারে ব্যতিক্রমী এক উদ্যোগ নিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘দ্যুতি’। গ্রামের মানুষের বাড়ি বাড়ি গিয়ে করোনার টিকার নিবন্ধন করে দিচ্ছেন সংগঠনের সদস্যরা।

এলাকাবাসী জানায়, গ্রামের অধিকাংশ মানুষ স্মার্টফোনের যথাযথ ব্যবহার না জানায় করোনাভাইরাসের টিকা নিতে নিবন্ধন করতে পারছিলেন না। এমন অবস্থায় বাড়ি বাড়ি গিয়ে নিবন্ধন করিয়ে দেয়ার উদ্যোগ নেয় বড়লেখা উপজেলার তালিমপুর ইউনিয়নের স্বেচ্ছাসেবী সংগঠন দ্যুতি।

দ্যুতি’র সদস্য পিংকু দাস জানায়, গত ২৬ জুলাই থেকে তারা নিবন্ধন কার্যক্রম শুরু করেন। প্রতিদিন সকালে গ্রামের মানুষের বাড়িতে গিয়ে ‘সুরক্ষা অ্যাপের’ মাধ্যমে তারা বিনামূল্যে টিকার নিবন্ধন করে দিচ্ছেন।এরইমধ্যে তারা তালিমপুর ইউনিয়নের পশ্চিম গগড়া, দ্বিতীয়ারদেহী, কোনার গগড়া, চুলারকুড়ি,বড়ময়দান গ্রামের প্রায় ৬০০ মানুষের নিবন্ধন করে দিয়েছেন। তাদের কাজে সহায়তা করতে টিকার নিবন্ধন কার্ড প্রিন্ট করার ব্যবস্থা করে দিয়েছেন তালিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিদ্যুৎ কান্তি দাস।ঘরে বসে সহজে টিকার নিবন্ধন করতে পারায় এলাকার লোকজন কৃতজ্ঞতা প্রকাশ করছেন দ্যুতি-এর সদস্যদের কাছে ।

দ্বিতীয়ারদেহী গ্রামের বাসিন্দা আফিয়া বেগম (৪২) বলেন,বাড়িতে এসে করোনা টিকার দেয়ার জন্য ফ্রি রেজিস্ট্রেশন করে দিয়েছেন দ্যুতির সদস্যরা। টিকা দেয়ার সুযোগ করে দেয়ার জন্য তাদের ধন্যবাদ।

নিবন্ধন করে দেয়ার পাশাপাশি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়েও দ্যুতির সদস্যরা পরামর্শ দিচ্ছেন বলে জানিয়েছেন বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোদাচ্ছির বিন আলী।


বাংলাদেশ গ্লোবাল/এমএন

সর্বশেষ খবর

আরো পড়ুন