ঢাকা      সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৫ আশ্বিন ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

সেনানিবাসে কর্মব্যস্ত সময় পার করেছেন সেনা প্রধান

IMG
10 September 2021, 3:08 PM

আদিত্য সরকার, বাংলাদেশ গ্লোবাল: সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদকে ডিফেন্স সার্ভিসেস কমান্ড এন্ড স্টাফ কলেজ (ডিএসসিএসসি)’র ‘মিরপুর হল অব ফেম’-এ অন্তর্ভূক্তিকরণ অনুষ্ঠান বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়। গ্রাজুয়েট হিসেবে বাংলাদেশ সেনাবাহিনীর সর্বোচ্চ শিখরে আরোহণের সম্মাননা হিসেবে জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের ছবি ‘মিরপুর হল অব ফেম’-এ অন্তর্ভূক্ত করা হয়।

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ১৯৯৮-১৯৯৯ সালে ২৩তম আর্মি স্টাফ কোর্সে অংশগ্রহণ করেন। তিনি সম্মানসূচক ‘পিএসসি’ উপাধি ও ডিফেন্স স্টাডিজের উপর স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। অনুষ্ঠান শেষে তিনি ডিএসিএসসি’র অনুষদ এবং প্রাক্তন গ্রাজুয়েটদের সাথে সাক্ষাৎ ও মতবিনিময় করেন।

ডিএসসিএসসি’র আনুষ্ঠানিকতা শেষে জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-এর অধীনে ফ্যাকাল্টি অব সিকিউরিটি অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ থেকে পিএইচডি ডিগ্রির সনদপত্র গ্রহণ করেন। গত ২৮ আগস্ট তিনি পিএইচডি ডিফেন্স সম্পন্ন করেন। ৬ সেপ্টেম্বর বিইউপি একাডেমিক কাউন্সিল কর্তৃক তাঁর পিএইচডি ডিগ্রির সুপারিশ করা হয়। পরে ৮ সেপ্টেম্বর সিন্ডিকেট কর্তৃক তা অনুমোদিত হয়।

এরপর মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার সেনা সদরে সেনাবাহিনী প্রধানের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাতে তাঁরা পারস্পারিক কুশল বিনিময় করেন। দু’দেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও ভবিষ্যৎ অগ্রগতির বিভিন্ন বিষয়ে আলোচনা করেন তাঁরা।

পরে ঢাকা সেনানিবাসস্থ কুর্মিটোলা গলফ ক্লাবে ‘মুজিব বর্ষ ট্রাস্ট ব্যাংক ওপেন গলফ টুর্নামেন্ট-২০২১’-এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন সেনা প্রধান। চারদিনের এই টুর্নামেন্টে বাংলাদেশ প্রফেশনাল গলফারস অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ গলফ ফেডারেশনের অধীন মোট ৭১ জন পেশাদার ও ৭ জন অ্যামেচার গলফার অংশগ্রহণ করেন।

মুজিববর্ষ উপলক্ষ্যে আয়োজিত এই টুর্নামেন্টে পেশাদার বিভাগে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন গলফার জাকিরুজ্জামান জাকির। অ্যামেচার বিভাগে শ্রেষ্ঠ হওয়ার কৃতিত্ব অর্জন করেন গলফার আব্দুল কাদের।

এ বিভাগের আরো খবর

সর্বশেষ খবর

আরো পড়ুন