ঢাকা      সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৫ আশ্বিন ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

চিঠি লিখে হবিগঞ্জের মেয়ে নুবায়শা’র ‘বিশ্ব জয়’

IMG
14 September 2021, 9:48 AM

আখলাছ আহমেদ প্রিয়, হবিগঞ্জ, বাংলাদেশ গ্লোবাল: বিশ্ব চিঠি লেখা প্রতিযোগিতায় প্রথম হয়েছে হবিগঞ্জের মাধবপুরের মেয়ে নুবায়শা ইসলাম। বিশ্ব ডাক সংস্থার (ইউপিইউ) ৫০তম চিঠি লেখা প্রতিযোগিতায় লক্ষাধিক কিশোর-কিশোরীকে পরাজিত করে শ্রেষ্ঠত্বের মুকুট ছিনিয়ে নেয় সে। সোমবার (১৩ সেপ্টেম্বর) রাতে নুবায়শা ইসলামের বাবা মোহাম্মদ শফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গত ২৭ আগস্ট সুইজারল্যান্ডে সংস্থার কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রতিযোগিতার ফল ঘোষণা করা হয়। ফল প্রকাশের পর বিশ্ব ডাক সংস্থা নুবায়শাকে নিয়ে একটি ভিডিও ডকুমেন্টারি তৈরি করে প্রতিষ্ঠানের ইউটিউবে এবং ওয়েবসাইটে আপ করেছে। বাংলাদেশ ব্যাংক সিলেটের যুগ্ম-পরিচালক মোহাম্মদ শফিকুল ইসলাম বলেন, ‘নুবায়শা সিলেটের আনন্দ নিকেতনের অষ্টম শ্রেণীর ছাত্রী। সে তার অনাগত বোনকে উদ্দেশ করে ৮০০ শব্দের আবেগঘন একটি চিঠি লিখে। চিঠিতে সে করোনাকালে মৃত্যুভয়, স্বজন হারানোর ভয়ের কথা উল্লেখ করে। সে একটি ভালো সময়ের জন্যে প্রত্যাশা করে ওই চিঠিতে।

তার সাফল্যে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার নিজের ফেসবুক আইডিতে সবাইকে চিঠিটি পড়ার আমন্ত্রণ জানিয়ে লিখেছেন, ‘নুবায়শাকে অভিনন্দন। পাশাপাশি আমরা তার মা-বাবা ও শিক্ষা প্রতিষ্ঠানকেও অভিনন্দন জানাই। জয় বাংলা। ভালো থাকো আমাদের স্বর্ণ কিশোরী।

নুবায়শার পরিবার সিলেটের পূর্ব শাহী ঈদগাহ এলাকায় বসবাস করে। তাদের গ্রামের বাড়ি হবিগঞ্জের মাধবপুর উপজেলার ধর্মঘর ইউপির আমবাড়িয়া গ্রামে।নুবায়শা’র এ সাফল্যময় অর্জণে পরিবারের লোকজনের মধ্যে আনন্দের জোয়ার বইছে।

বাংলাদেশ গ্লোবাল/এমএস

সর্বশেষ খবর

আরো পড়ুন