ঢাকা      শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

'বুড়িমারী স্থলবন্দরে শুল্কে গুরুত্বপূর্ণ ব্যবসায়ী কেন্দ্রে পরিণত হবে'

IMG
11 October 2021, 6:45 PM

লালমনিরহাট, বাংলাদেশ গ্লোবাল: ঢাকার নেপাল দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন (উপ প্রধান মিশন) (এ্যাম্বাসি অব নেপাল) মিঃ কুমার রাই বলেছেন, বুড়িমারী স্থলবন্দর থেকে নেপাল নিকটবর্তী । তাছাড়াও চট্টগ্রাম, সৈয়দপুর বিমান যোগাযোগ শুরু হয়েছে। এখন বুড়িমারীর সাথে রেলপথ উন্নত হলে পর্যটনসহ ব্যবসা-বাণিজ্য বৃদ্ধি পাবে এই স্থলবন্দরের। বুড়িমারী স্থল শুল্ক স্টেশন গুরুত্বপূর্ণ ব্যবসায়ী কেন্দ্রে পরিণত হবে।

দুইদিনের সফরের লালমনিরহাটে আসেন ঢাকার নেপাল দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন (উপ মিশন প্রধান) (এ্যাম্বাসি অব নেপাল) মিঃ কুমার রাই। সোমবার (১১ অক্টোবর) দুপুরে বুড়িমারী স্থলবন্দর পরিদর্শনে আসেন তিনি। পরে বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষের হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেখানে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বর্তমানে বাংলাদেশ একটি সুন্দর দেশ। এটি হয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নের্তৃত্বে বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে এতে করে বৈশ্বিক প্রেক্ষাপটে বাংলাদেশের এ অগ্রযাত্রা নিয়ে ভাবনার সৃষ্টি হয়েছে। দক্ষিণ এশিয়ার সার্কভুক্ত দেশ গুলোর মধ্যে বাংলাদেশ রোল মডেলে পরিচিত হয়েছে।

তিনি আরো বলেন, একসময়ে হেনরি কিসিঞ্জার বলেছিল- বাংলাদেশ একটি তলাবিহীন ঝুড়ি দেশ। কিন্তু আজ বাংলাদেশের অর্থনীতি, মানবসম্পদ, উন্নয়ন, মেগা প্রকল্প, স্বাস্থ্য খাতসহ বিভিন্ন উন্নয়ন দেখে তাঁর এ বক্তব্য মিথ্যা প্রমাণিত হয়েছে।

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইফুর রহমান, বুড়িমারী স্থল শুল্ক স্টেশনের কাস্টমস সহকারী কমিশনার (এসি) মো. কেফায়েত উল্যাহ মজুমদার, স্থলবন্দরের কর্তৃপক্ষের সহকারী পরিচালক (ট্রাফিক) রুহুল আমিন, পাটগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওমর ফারুক, বুড়িমারী ইমিগ্রেশন পুলিশের (ভারপ্রাপ্ত) কর্মকর্তা আনোয়ার হোসেন প্রমুখ।

আলোচনসভা শেষে মি. কুমার রাই স্থল শুল্ক স্টেশনের কাস্টমস্ সহকারী কমিশনারের কার্যালয়, পুলিশ ইমিগ্রেশন কার্যালয়, যাত্রীদের বিশ্রামাগার, বুড়িমারী স্থলবন্দরের অভিবাসন চৌকি ঘুরে দেখেন। বুড়িমারী থেকে ফিরে উপজেলার দহগ্রাম ইউনিয়নের তিন বিঘা করিডোর ঘুরে দেখেন। সেখান থেকে লালমনিরহাট কালীবাড়ি মন্দির পরিদর্শন করার কথা রয়েছে।



বাংলাদেশ গ্লোবাল/এমএন

সর্বশেষ খবর

আরো পড়ুন