ঢাকা      শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি মারা গেছেন

IMG
12 October 2021, 12:43 PM

রংপুর, বাংলাদেশ গ্লোবাল : রংপুরের পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. আজিজুর রহমান সরকার রাঙ্গা সোমবার দিবাগত রাতে তাঁর উপজেলা সদরের নিজ বাসভবনে মারা গেছেন।

তিনি উপজেলার বড়দরগা ইউনিয়নের আমবাড়ী গ্রামের মরহুম রিয়াজ উদ্দিনের বড় ছেলে। মৃত্যকালে তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর। কিছুদিন আগে স্ত্রীও মৃত্যুবরণ করেন। বর্তমানে ২ ছেলে ৪ মেয়ে, নাতি-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি। তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিক ও কার্ডিওলোজিক সমস্যায় অসুস্থ ছিলেন।

এড. আজিজুর রহমান রাঙ্গা বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী ছিলেন। ছাত্র জীবন থেকে আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত তিনি। ছাত্রজীবনে কারমাইকেল কলেজ বিশ্ববিদ্যালয় থেকে এজিএস নির্বাচিত হয়ে পরবর্তীতে জিএস-এর দায়িত্ব পালন করেন। দীর্ঘদিন রংপুর জেলা ছাত্রলীগের সভাপতির পদেও ছিলেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার সময়ে সর্বদলীয় ছাত্র ঐক্য পরিষদের আহবায়ক ছিলেন তিনি। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে বাংলা বিষয়ে অনার্স, মাস্টার্স শেষ করে রংপুর ’ল’ কলেজ থেকে এলএলবি করেন এবং আইন পেশায় জড়িয়ে পড়েন।

জীবনে পেশার চাইতে রাজনীতিকেই বেশি প্রধান্য দিয়েছিলেন। দলের ক্রান্তিকালে তিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেছেন। তিনি কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন। বর্তমানে উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বের পাশাপাশি রংপুর জজ কোর্টের এজিপি’র দায়িত্বে ছিলেন।

আজ (মঙ্গলবার) বাদ আসর পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। বাদ ঈশা গ্রামের বাড়ী বড়দরগার আমবাড়ীতে দ্বিতীয় জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সর্বশেষ খবর

আরো পড়ুন