ঢাকা      শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

চাঁদপুরে ১৪৪ ধারা, ২ প্লাটুন বিজিবি মোতায়েন

IMG
14 October 2021, 7:02 AM

চাঁদপুর, বাংলাদেশ গ্লোবাল: চাঁদপুরের হাজীগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় এবং আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।একই সঙ্গে সেখানে দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

বুধবার (১৩ অক্টোবর) দিবাগত মধ্যরাত থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ১৪৪ ধারা কার্যকর থাকবে বলে নিশ্চিত করেছেন চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নাসিরউদ্দিন সারোয়ার। এর আগে গুজবের বশীভূত হয়ে কিছু মানুষ হাজীগঞ্জ বাজারে উত্তেজনার সৃষ্টি করে।

চাঁদপুর জেলা পুলিশ সুপার মিলন মাহমুদ জানান, হাজীগঞ্জে ফের উত্তেজনা যেন না ছড়ায় তার জন্য সেখানে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে বুধবার (১৩ অক্টোবর) কুমিল্লায় উত্তেজনা দেখা দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে দুপুরে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের মোতায়েন করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে বিজিবির কুমিল্লা ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফজলে রাব্বি গণমাধ্যমকে বলেন, ‘কুমিল্লায় যাতে কোনো ধরনের ‘আনরেস্ট’ পরিস্থিতি তৈরি হয়নি, সেজন্য দুপুরে চার প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।’

ঘটনার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘ঘটনা কী হয়েছে, তা আমি জানি না। তবে বিভিন্ন মাধ্যমে বিভিন্ন কথা শুনেছি এবং অস্থিতিশীল পরিবেশ যাতে না ঘটতে পারে, সেজন্য বিজিবি মোতায়েন করা হয়েছে।’

এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে আইন হাতে তুলে না নিতে সবার প্রতি আহ্বান জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়। ধর্মীয় সম্প্রীতি ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখার অনুরোধও জানানো হয়েছে।

বিকালে ধর্ম মন্ত্রণালয় এক জরুরি ঘোষণায় বলেছে, সর্ব সাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননা সংক্রান্ত খবর আমাদের দৃষ্টিগোচর হয়েছে। খবরটি খতিয়ে দেখার জন্য ইতোমধ্যে আমরা স্থানীয় প্রশাসনকে নির্দেশ প্রদান করেছি। ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করার উদ্দেশ্যে যে কেউ এ ঘটনার সাথে জড়িত থাকুক তাদেরকে অবশ্যই আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে। তবে এই ঘটনাকে কেন্দ্র করে কেউ আইন হাতে তুলে নেবেন না। সকলকে ধর্মীয় সম্প্রীতি ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য অনুরোধ করা হলো।

বাংলাদেশ গ্লোবাল/এমএস

সর্বশেষ খবর

আরো পড়ুন