ঢাকা      বুধবার, ১৯ জানুয়ারি ২০২২, ৬ মাঘ ১৪২৮
IMG-LOGO
শিরোনাম

৪৪ রানের লিড পেলো বাংলাদেশ, তাইজুলের ৭ উইকেট

IMG
28 November 2021, 4:29 PM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: সবচেয়ে উজ্জ্বল তাইজুল ইসলাম, তিনি ৭টি উইকেট শিকার করেছেনসবচেয়ে উজ্জ্বল তাইজুল ইসলাম, তিনি ৭টি উইকেট শিকার করেছেন
দ্বিতীয় দিন শেষে মনে হয়েছিল, বিশাল স্কোর করতে যাচ্ছে পাকিস্তান। কিন্তু তৃতীয় দিন এসে সব সমীকরণই বদলে গেলো। প্রথম সেশন থেকেই নিয়মিত উইকেট তুলে নেওয়ার পাশাপাশি পাক ব্যাটারদের চেপে ধরে টাইগার বোলাররা। শেষ পর্যন্ত ২৮৬ রানে সফরকারীদের অলআউট করে দিয়েছে বাংলাদেশ। ফলে চট্টগ্রাম টেস্টে ৪৪ রানের লিড পেয়ে এখন চালকের আসনে স্বাগতিকরা।

পাকিস্তানের প্রথম ইনিংসে সর্বোচ্চ ১৩৩ রান করেছেন আবিদ আলি। এটি তার টেস্ট ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি। এছাড়া আবদুল্লাহ শফিক ৫২, ফাহিম আশরাফ ৩৮, শাহীন শাহ আফ্রিদি অপরাজিত ১৩, হাসান আলি ১২ ও বাবর আজম ১০ রান করেন।

বাংলাদেশি বোলারদের মধ্যে সবচেয়ে সফল তাইজুল ইসলাম। তিনি সর্বোচ্চ ৭টি উইকেট শিকার করেছেন। ৪৪.৪ ওভার বল করে ১১৬ রান খরচায় উইকেটগুলো নেন এই স্পিনার। এছাড়া পেসার এবাদত হোসেন ২টি ও স্পিনার মেহেদি হাসান মিরাজ নেন একটি উইকেট।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে ওপেনার লিটন দাসের দুর্দান্ত সেঞ্চুরির ওপর ভর করে ৩৩০ রান সংগ্রহ করতে সক্ষম হয় বাংলাদেশ। তিনি সর্বোচ্চ ১১৪ রান করেন। এটি তার টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। এছাড়া মুশফিকুর রহিম ৯১ ও মেহেদি হাসান মিরাজ অপরাজিত ৩৮ রান করেন।

পাক বোলারদের মধ্যে সর্বোচ্চ ৫টি উইকেট শিকার করেন হাসান আলি। এছাড়া শাহীন শাহ আফ্রিদি ও ফাহিম আশরাফ ২টি করে এবং সাজিদ খান নেন একটি উইকেট।

বাংলাদেশ গ্লোবাল/এনএস

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন