ঢাকা      রবিবার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

ফের আলোচনায় মেসি নাকি লেওয়ানডস্কি?

IMG
17 January 2022, 10:28 AM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: গত কয়েক মৌসুম ধরে উড়ন্ত ফর্মে রয়েছেন রবার্ট লেওয়ানডস্কি। গত বছরে ব্যালন ডি'অরে ছিলেন লিওনেল মেসির প্রধান প্রতিদ্বন্দ্বী। যদিও আর্জেন্টাইন সুপারস্টারের জনপ্রিয়তার কাছে হেরে যান পোলিশ তারকা।

গত নভেম্বরে তাকে হারিয়ে রেকর্ড সপ্তম ব্যালন ডি’অর জেতেন মেসি। বিষয়টি ফুটবলবিশ্বে আলোচনা-সমালোচনারও জন্ম দিয়েছিল। অনেকে এখনও মনে করেন ব্যালন ডি’অর জেতার দাবিদার লেওয়ানই।

তবে সেই তর্কবিতর্ক ছাপিয়ে এবার আলোচনায় ফিফার বর্ষসেরার পুরস্কার ‘দ্য বেস্ট’ অ্যাওয়ার্ড।

এখানেও পটভূমি। চলছে মেসি-লেওয়ানডস্কির মধ্যে প্রতিদ্বন্দ্বিতা। সপ্তমবারের মতো এ অ্যাওয়াড জেতার হাতছানি পিএসজি তারকার সামনে। অন্যদিকে গত বছর দুর্দান্ত ফর্ম দেখিয়ে অ্যাওয়ার্ডের দাবি রাখেন বায়ার্ন মিউনিখের গোল মেশিন লেওয়ানডস্কি।

প্রশ্ন এখন একটিই— মেসি নাকি লেওয়ানডস্কি? জবাবটি জানা যাবে আজই।

জুরিখে ফিফার সদর দপ্তরে এক ভার্চুয়াল অনুষ্ঠানে সোমবার ২০২১ সালের সেরা ফুটবলারের নাম ঘোষণা করা হবে। বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হবে মূল অনুষ্ঠান। তবে ইউরোপীয় গণমাধ্যমগুলোর এ অ্যাওয়ার্ডে লিওয়ানডস্কিকেই এগিয়ে রাখছে। গতবারও এ পুরস্কার উঠেছিল লেওয়ানডস্কির হাতে।

এর কারণ গত মৌসুমে বুন্দেসলিগায় রেকর্ড ৪১ গোল করা বায়ার্ন মিউনিখের পোলিশ ফরোয়ার্ড। এ মৌসুমে এখন পর্যন্ত করেছেন ২৩ গোল। গত শনিবার বুন্দেসলিগার ম্যাচে কোলনের বিপক্ষে হ্যাটট্রিক করেন লেওয়ানডস্কি। তার হ্যাটট্রিকে ভর করে ৪-০ গোলের বড় জয় পায় বায়ার্ন মিউনিখ। এর সঙ্গে ব্যক্তিগত বুন্দেসলিগার ইতিহাসে দ্বিতীয় ফুটবলার হিসেবে ৩০০ গোল পূরণ করেন লেওয়ানডস্কি।

অন্যদিকে পিএসজিতে এসে হয়ে তেমন একটা গোল পাচ্ছেন না মেসি। তবে মেসির জন্য তুরুপের তাস হতে পারে কোপা আমেরিকা জয়।

এদিকে বর্ষসেরার অ্যাওয়ার্ড তালিকায় আছেন লিভারপুলের মিসরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহও। তবে মূল লড়াইটা হবে মেসি ও লেওয়ানডস্কির মধ্যেই।

বাংলাদেশ গ্লোবাল/এমএস

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন