ঢাকা      রবিবার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

আট মণ আফ্রিকান মাগুর বিলিয়ে দিল প্রশাসন

IMG
17 January 2022, 5:42 PM

গোমস্তাপুর, বাংলাদেশ গ্লোবাল: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর পুরাতন বাজারে অভিযান চালিয়ে ৮মণ নিষিদ্ধ আফ্রিকান মাগুর মাছ জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার(১৭জানুয়ারী) সকালে রহনপুর পৌর এলাকার রহনপুর মৎস্য বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে রহনপুর পৌর মাছের বাজারে অভিযান চালানো হয়। এ সময় রহনপুর বাজার থেকে বিক্রয় নিষিদ্ধ আট মণ আফ্রিকান মাগুর মাছ জব্দ করে। পরে জব্দকৃত মাছগুলো জালিবাগান এতিমখানা, বিশ্বাসপাড়া এতিমখানা, চৌডালা এতিমখানা এবং ভ্রাম্যমাণ ছিন্নমূল ব্যক্তি পরিবারের মাঝে বিতরণ করে।

উপজেলা মৎস্য অধিদপ্তর ও ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ২০১৪ সালে বাংলাদেশ সরকার প্রোটেশন অ্যান্ড কনজারভেশন অব ফিশ রুল ১৯৮৫ এর সংশোধিত ধারায় আফ্রিকান মাগুর মাছের আমদানি, বিপণন ও উৎপাদন নিষিদ্ধ করে। এ প্রজাতির মাছ আমাদের দেশীয় মাছ ও পোনা এবং পুকুরের অন্য সব জীব খেয়ে জীববৈচিত্র ধ্বংস করে।

অভিযানে গোমস্তাপুর উপজেলা মৎস্য কর্মকর্তা নাইমুল হক, ফিল্ড অফিসার মনিরুল ইসলাম, সামিউল আলমসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।


বাংলাদেশ গ্লোবাল/এমএন



সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন