ঢাকা      রবিবার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

নানা আয়োজনে মহানায়িকা সুচিত্রা সেনের প্রয়াণ দিবস পালিত

IMG
17 January 2022, 5:46 PM

পাবনা, বাংলাদেশ গ্লোবাল: নানা আয়োজনে পাবনায় বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি মহানায়িকা পাবনার মেয়ে সুচিত্রা সেনের প্রয়াণ দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদ, সুচিত্রা সেন স্মৃতি সংসদ ও ও চলচ্চিত্র উদ্যাপন পরিষদ আলাদা আলাদা ভাবে নানা কর্মসূচী পালন করে।

সোমবার (১৭ জানুয়ারী) সকালে সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের উদ্যোগে পাবনা শহরের হেমসাগর লেনে সুচিত্রা সেনের পৈত্রিক বাড়িতে সুচিত্রা সেনের ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

সেখানে সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের সাধারণ সম্পাদক ড. নরেশ মধুর সঞ্চালনায় সংক্ষিপ্ত স্মরণ সভায় বক্তব্য দেন, পাবনা প্রেসকাব সভাপতি এবিএম ফজলুর রহমান, পরিষদের সদস্য মাজহারুল ইসলাম, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের প্রধান ড. হাবিবুল্লাহ, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক বিনয় জ্যোতি কুন্ডু, পরিষদের সাংগঠনিক সম্পাদক সরোয়ার উল্লাস, সাংস্কৃতিক কর্মী শিশির ইসলাম, অঞ্জলি ভৌমিক, আনিকা তাসনিমসহ অনেকে।

এদিকে, দুপুরে সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ সংসদ ও চলচ্চিত্র উদ্যাপন পরিষদ সুচিত্রা সেনের পৈত্রিক বাড়িতে সুচিত্রা সেনের ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ শেষে স্মরন সভার আয়োজন করে।

স্মরণসভার শুরুতে সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের সদ্য প্রয়াত সভাপতি সাইদুল হক চুন্নুর অকাল মৃত্যুতে শোক জানিয়ে তার আত্মার মাগফেরাত কামনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ সংসদের আহবায়ক কমরেড জাকির হোসেন, সদস্য সচিব আখিনূর ইসলাম রেমন, সদস্য কামাল হোসেন, জিকে সাদী, রেজাউল করিম মনি, কাজী বাবলা, মুস্তাফিজুর রহমান রাসেল, কেয়া ইসলাম, রনি ইমরানসহ সংগঠনের অন্যান্য সদস্যরা।

সভায় বক্তারা দীর্ঘদিনেও সুচিত্রা সেনের পৈত্রিক বাড়িটিতে স্মৃতি সংগ্রহশালা গড়ে না ওঠায় ক্ষোভ প্রকাশ করে বক্তারা দ্রুত স্মৃতি সংগ্রহশালার কাজ শুরু করে সুচিত্রা সেনের স্মৃতি ধরে রাখতে সরকারের প্রতি আহবান জানান।

বক্তারা জেলা প্রশাসন থেকে আজকের দিনে কোনো আয়োজন না করায় নিন্দা জানিয়ে আরো বলেন, এখন আবার আন্দোলনের সময় এসেছে। বাড়িটি উদ্ধারে যেমন আন্দোন সফল হয়েছিল, ঠিক সেভাবে ঐক্যবদ্ধভাবে বাড়িটিতে সংগ্রহশালা করার আন্দোলনে নামতে হবে।


বাংলাদেশ গ্লোবাল/এমএন



সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন