ঢাকা      রবিবার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

সংবিধান অনুযায়ী দ্রুত নির্বাচন কমিশন গঠন করতে হবে: রাষ্ট্রপতি

IMG
17 January 2022, 7:35 PM

ঢাকা, বাংলাদে গ্লোবাল: আলোচনার পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন গঠনের পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি বলেন, ‘সংবিধান অনুযায়ী দ্রুত নির্বাচন কমিশন গঠন করতে হবে।’ সোমবার (১৭ জানুয়ারি) বঙ্গবভানে নির্বাচন কমিশন গঠনসহ বেশকিছু ইস্যুতে আওয়ামী লীগের সঙ্গে সংলাপের সময় তিনি এসব কথা বলেন। রাষ্ট্রপতির প্রেস উইং থেকে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে।

নির্বাচন কমিশন গঠনে সুচিন্তিত অভিমত দেওয়ার জন্য আওয়ামী লীগের প্রতিনিধি দলকে ধন্যবাদ জানিয়ে রাষ্ট্রপতি বলেন, ‘সংবিধান অনুযায়ী দ্রুত নির্বাচন কমিশন গঠন করতে হবে।’ ইতোমধ্যে পঁচিশটি রাজনৈতিক দলের সাথে আলোচনা হয়েছে। আলোচনার পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন গঠনের পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। এ সময় নির্বাচন কমিশন গঠন সংক্রান্ত আইন মন্ত্রিপরিষদ বৈঠকে অনুমোদন দেওয়ায় সরকারকে ধন্যবাদ জানান রাষ্ট্রপতি।

এর আগে বিকেল ৪টার দিকে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবভনে প্রবেশ করে আওয়ামী লীগ।

প্রতিনিধি দলে শেখ হাসিনার সঙ্গে ছিলেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মো. আব্দুর রাজ্জাক, মুহাম্মদ ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান।

আলোচনার পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন গঠনের পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। সোমবার (১৭ জানুয়ারি) বঙ্গবভানে নির্বাচন কমিশন গঠনসহ বেশকিছু ইস্যুতে আওয়ামী লীগের সঙ্গে সংলাপে এই কথা বলেন রাষ্ট্রপতি।

এর আগে বিকেল ৪টার দিকে দলের সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবভনে প্রবেশ করে আওয়ামী লীগ।

বাংলাদেশ গ্লোবাল/এনএস

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন