ঢাকা      রবিবার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

রামেকের করোনা ইউনিটে আরও ২ জনের মৃত্যু

IMG
19 January 2022, 10:50 AM

রাজশাহী, বাংলাদেশ গ্লোবাল: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা সংক্রমণে একজন মারা গেছেন। এছাড়া করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন আরেকজন। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকে বুধবার (১৯ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে তারা মারা গেছেন।

করোনায় মারা যাওয়া রোগী রাজশাহী জেলার বাসিন্দা। উপসর্গ নিয়ে মারা যাওয়া রোগীর বাড়ি নওগাঁ জেলায়। তারা দুজনই হাসপাতালের ২৯/৩০ নম্বর ওয়ার্ডে ভর্তি ছিলেন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করে জানান, ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে একজন রোগী মারা গেছেন। এছাড়া করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে মারা গেছেন আরও একজন। স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে বুধবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৪৩ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৩০ জন। বর্তমানে রাজশাহীর ২৭ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬ জন, নওগাঁর ৪ জন, নাটোরের একজন, পাবনার ৩ জন এবং কুষ্টিয়ার ২ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ২৪ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১২ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৭ জনের। এছাড়া ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৬ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩ জন রোগী।

এর আগে মঙ্গলবার রামেক হাসপাতাল ল্যাবে ৯৪ করোনার নমুনা পরীক্ষা হয়েছে। তাতে ৪১ জনের করোনা ধরা পড়েছে। একই দিনে রামেক ল্যাবে ১৮৩ জনের নমুনা পরীক্ষায় রাজশাহীর ২৬ এবং চাঁপাইবাবগঞ্জের ৫ জনসহ ৩১ জনের করোনা ধরা পড়েছে। পরীক্ষার অনুপাতে রাজশাহীতে করোনা শনাক্তের হার ২৮ দশমিক ২৭ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জে ১২ দশমিক ৫০ শতাংশ।

বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন