ঢাকা      রবিবার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

গমবোঝাই লাইটার জাহাজ ডুবল বঙ্গোপসাগরে

IMG
18 May 2022, 9:50 PM

চট্টগ্রাম, বাংলাদেশ গ্লোবাল: চট্টগ্রাম বন্দর থেকে ঢাকা যাওয়ার পথে বঙ্গোপসাগরে দুর্ঘটনার কবলে পড়েছে এক হাজার ৬শ টন গম বোঝাই লাইটার জাহাজ ‘এমভি তামিম’। এসব গমের মূল্য প্রায় ৬ কোটি ৬৪ লাখ টাকা। নিরাপদে উদ্ধার করা হয়েছে জাহাজে থাকা ১২ নাবিককে।

বুধবার বিকাল ৩টার দিকে জাহাজটি লক্ষ্মীপুরে রামগতি পাইলট বিচের তিল্লারচর এলাকায় ডুবে যায় বলে নিশ্চিত করেছেন এমভি তামিম পরিচালানাকারী প্রতিষ্ঠান সমতা শিপিং কর্তৃপক্ষ।

সমতা শিপিং অ্যান্ড লজিস্টিকস কর্মকর্তা জামাল হোসেন জানান, এমভি তামিম জাহাজটি ওয়াটার ট্রান্সপোর্ট সেলের (ডব্লিউটিসি) সিরিয়ালে পরিচালনা করছিল সমতা শিপিং। চট্টগ্রাম থেকে গম বোঝাই করে ঢাকা যাওয়ার পথে জাহাজটি রামগতির পাইলট বিচের তিল্লারচর এলাকায় ডুবে যায়।

ডোবার কারণ জানতে চাইলে তিনি বলেন, চলার পথে পানির নিচে অদৃশ্য বস্তুর সঙ্গে লেগে জাহাজের সামনের হেজ ফেটে যায়। এ সময় হেজে পানি ঢুকে যায়। জাহাজে থাকা ১২ জন নাবিকদের সবাইকে নিরাপদে উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।

চট্টগ্রাম বন্দর সূত্রে জানা গেছে, মঙ্গলবার (১৭ মে) সকালে বন্দরের বহির্নোঙরে অবস্থানরত বড় জাহাজ ‘এমভি প্রোফেল গ্রেস’ থেকে ১ হাজার ৬শ টন গম বোঝাই করে ঢাকার নাবিল অটো ফ্লাওয়ার মিলের উদ্দেশে যাত্রা শুরু করেছিল জাহাজটি।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন