ঢাকা      রবিবার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

সাবেক এমপি নূর আফরোজের ৭ বছরের কারাদণ্ড

IMG
19 May 2022, 8:11 PM

বগুড়া, বাংলাদেশ গ্লোবাল: দুর্নীতির মামলায় বিএনপির সাবেক সংসদ সদস্য (এমপি) নূর আফরোজ বেগম জ্যোতিকে সাত বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মে) বিকেল সাড়ে ৪টার দিকে বগুড়ার বিশেষ জজ আদালতের বিচারক এমরান হোসেন চৌধুরী এ রায় দেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত বুধবার (১১ মে) একই আদালত জ্যোতির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। ওই দিনই আদালত জানিয়ে দেন বৃহস্পতিবার তার বিরুদ্ধে দুর্নীতির মামলার রায় ঘোষণা করা হবে।

আইনজীবী আবুল কালাম আজাদ জানান, দুর্নীতির অভিযোগে নূর আফরোজ বেগমের বিরুদ্ধে ৫৩ লাখ ২২ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের তথ্য পায় দুদক। এই বিষয়টি অনুসন্ধানে তার বিরুদ্ধে ২০১৪ সালে মামলা করা হয়। এই মামলার বিচার কাজ শুরু হয় ২০১৭ সালে। গত বুধবার শুনানি ছিল। ওই দিন নূর আফরোজ বেগম জ্যোতির আইনজীবী সময় প্রার্থনা করেন। কিন্তু আদালত আবদেন নামঞ্জুর করে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। একই সঙ্গে এই মামলার রায় ঘোষণার দিন ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে বিচারক রায় ঘোষণা করেন। রায়ে বিচারক বলেন, দুর্নীতি দমন আইনের ২৬ এর (২) ধারায় আসামিকে দুই বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকার জরিমানা করা হলো। আর ২৭ এর (১) ধারায় ৫ বছরের কারাদণ্ড দেওয়া হলো। একই সঙ্গে এই ধারায় তাকে ৫৩ লাখ ২২ হাজার ৭৯০ টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হলো। এরপর আদালত আসামিকে কারাগারে পাঠানো নির্দেশ দেন।

নূর আফরোজ বেগম জ্যোতি জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও বগুড়া জেলা বিএনপির সাবেক উপদেষ্টা। তিনি ২০০১ সালে জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ছিলেন। বর্তমানে জাতীয়তাবাদী সমবায় দলের সভানেত্রীর দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন