ঢাকা      রবিবার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

হজ করবেন মুশফিক, ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছেন না

IMG
21 May 2022, 6:19 AM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ছুটি নিয়েছেন সাবেক বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিম। এ সময় তিনি সৌদি আরবে পবিত্র হজ পালন করবেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড বরাবর এ জন্য ছুটি চেয়ে চিঠি দিয়েছেন তিনি। বিসিবিও মুশফিককে ছুটি দিয়েছে বলে জানিয়েছে বোর্ডের একটি সূত্র।

গত কিছুদিন ধরেই ক্রিকেট মহলের আলোচনায় দেশসেরা এই ব্যাটসম্যান। তাঁর সাম্প্রতিক ফর্ম খুব ভালো যাচ্ছিল না। এ নিয়ে বেশ সমালোচনার মুখে ছিলেন মুশফিক। চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে চলমান সিরিজের প্রথম টেস্টে দুর্দান্ত এক সেঞ্চুরি করে সব সমালোচনার জবাব দেন তিনি।

তারপরই বিসিবিকে ইঙ্গিত করে তাঁর স্ত্রী জান্নাতুল কিফায়াত মন্ডির সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া বক্তব্য বিষয়টিকে নতুন করে আলোচনায় নিয়ে আসে। এক পর্যায়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলতে বাধ্য হন, মুশফিকের অবসর নিয়ে এখন পর্যন্ত কিছু ভাবছে না বোর্ড।

ওয়েস্ট ইন্ডিজ সফরে মুশফিকের না থাকা বাংলাদেশ দলের জন্য একটি বড় ধাক্কা। ক্যারিবীয়দের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে চোটের কারণে আগেই ছিটকে গেছেন তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম এবং নাঈম হাসান। না থাকাদের দলে নতুন সংযুক্তি মুশফিক।

আগামী ৫ জুন দুই টেস্ট, তিন ওয়ানডে এবং তিন টি-টোয়েন্টি খেলতে ওয়েস্ট ইন্ডিজ যাবে টাইগাররা। সেখানে টেস্ট সিরিজের দুই ম্যাচ হবে ১৬ ও ২৪ জুন। প্রথম টেস্টের ভেন্যু অ্যান্টিগা। দ্বিতীয়টি হবে সেন্ট লুসিয়ায়।

এরপর ২ জুলাই শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের বাকি দুই ম্যাচ ৩ ও ৭ জুলাই। ডমিনিকায় প্রথম দু'টি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। শেষ টি-টোয়েন্টি ম্যাচটি গায়ানায়। বাংলাদেশ দল সফর শেষ করবে ১০, ১৩ ও ১৬ জুলাই তিনটি ওয়ানডে খেলে। সব ক'টি ম্যাচের ভেন্যু গায়ানা।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন