ঢাকা      রবিবার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

পদ্মা ও যমুনায় পানি বাড়ায় ফেরি পারাপার ব্যাহত

IMG
21 May 2022, 1:43 PM

মানিকগঞ্জ, বাংলাদেশ গ্লোবাল: পদ্মা ও যমুনা নদীতে পানি বাড়ায় ব্যাহত হচ্ছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের ফেরি পারাপার। বহরের ২১টি ফেরির মধ্যে যান্ত্রিক ত্রুটির কারণে মেরামতে রয়েছে রো-রো ফেরি (বড়) গোলাম মওলা। এছাড়াও পানি বাড়ায় ১ নম্বর ফেরিঘাটটি ডুবে যাওয়ায় বন্ধ রাখা হয়েছে ওই ঘাটে চলাচলকারী দু'টি ডাম্প ফেরি। বর্তমানে ১৮টি ফেরি দিয়ে চলছে পারাপার। ঝড়ো হাওয়ার কারণে আজ শনিবার (২১ মে) সকাল সোয়া পাঁচটা থেকে সোয়া ছয়টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ ছিল।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের ডিজিএম খালেদ নেওয়াজ বলেন, গত কয়েকদিন ধরে নদীতে পানি বাড়ছে। বৃহস্পতিবার রাতে পাঁচটি ঘাটের মধ্যে ১, ৪ ও ৫ নম্বর ঘাট তিনটির পল্টুন পানিতে ডুবে যায়। ফেরি চলাচল মারাত্মকভাবে ব্যাহত হওয়ার কারণে পাটুরিয়া ও দৌলতদিয়া উভয় ঘাটেই সহস্রাধিক যানবাহন পারের অপেক্ষায় থাকে। শুক্রবার বিকেলের দিকে ৪ ও ৫ নম্বর ঘাট দু'টি মেরামত করা হলেও ১ নম্বর ঘাটটি এখনো মেরামত করা সম্ভব হয়নি।

তিনি আরও বলেন, বর্তমানে পাটুরিয়া ফেরিঘাটে যাত্রীবাহী বাস ও ছোট গাড়ির কোন চাপ না থাকলেও পাড়ের অপেক্ষায় রয়েছে চার শতাধিক পণ্যবাহী ট্রাক। ১ নম্বর ঘাট দিয়ে দু'টি ডাম্প ফেরিতে ট্রাক পারাপার করা হতো। এ কারণে ওই ফেরি দু'টিকে বসিয়ে রাখা হয়েছে। বহরের ১৮টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। দ্রুততম সময়ের মধ্যেই ১ নম্বর ঘাটটি মেরামত করে যানবাহন পারাপারের উপযোগী করা হবে।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন