ঢাকা      রবিবার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

হজযাত্রীদের বিনামূল্যে পিসিআর টেস্ট

IMG
21 May 2022, 1:56 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: চলতি বছরে হজযাত্রীদের বিনামূল্যে আরটিপিসিআর টেস্ট করা হবে বলে জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়। এ বিষয়ে ধর্ম মন্ত্রণালয় স্বাস্থ্য মন্ত্রণালয়কে হজযাত্রীদের বিনামূল্যে আরটিপিসিআর টেস্টকরণের জন্য অনুরোধ জানায়। পরবর্তীতে শুক্রবার (২০ মে) স্বাস্থ্য মন্ত্রণালয় হজযাত্রীদের বিনামূল্যে আরটিপিসিআর টেস্টের জন্য প্রজ্ঞাপন জারি করে।

প্রজ্ঞাপনে বলা হয়, ১৪৪৩ হিজরী সনের হজযাত্রীদের বিনামূল্যে আরটিপিসিআর টেস্টকরণের বিষয় ও সূত্রোক্ত স্মারকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় থেকে সম্মানীত হজযাত্রীগণের বিনামূল্যে আরটিপিসিআর টেস্টের ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানানো হচ্ছে। সম্মানীত হজযাত্রীগণের আরটিপিসিআর টেস্ট দেশে বিদ্যমান ব্যবস্থাতেই সম্পন্ন করার ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এদিকে হজ নিবন্ধনের জন্য আজকেসহ আরও দুই দিন বাকি আছে। আগামীকাল রোববার (২২ মে) পর্যন্ত নিবন্ধন করা যাবে। গত বুধবার (১৮ মে) হজের নিবন্ধনের সময় চার দিনে বাড়িয়ে মন্ত্রণালয়ের এক জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করে। আগের ধার্য করা সময় অনুযায়ী বুধবারই নিবন্ধন শেষ হওয়ার কথা ছিল। এর আগে গত সোমবার (১৬ মে) সরকারি-বেসরকারি হজযাত্রী নিবন্ধন শুরু হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ২০২২ সালের জন্য সরকারি ও বেসরকারি উভয় ব্যবস্থাপনার নিবন্ধন কার্যক্রম আগামী ২২ মে পর্যন্ত বাড়ানো হলো।

এতে আরও বলা হয়, বিশেষভাবে দ্রষ্টব্য যে, শনিবার (২১ মে) হজ কার্যক্রমে সম্পৃক্ত ব্যাংকের সংশ্লিষ্ট শাখা নিবন্ধনের অর্থ গ্রহণ করবে।

বাংলাদেশ গ্লোবাল/এমএস

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন