ঢাকা      রবিবার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

নওগাঁয় স্টিল সাইলো নির্মাণ কার্যক্রম পরিদর্শন করলেন খাদ্যমন্ত্রী

IMG
21 May 2022, 7:03 PM

নওগাঁ, বাংলাদেশ গ্লোবাল: নওগাঁর মহাদেবপুর উপজেলার ভীমপুর এলাকায় স্টিল সাইলো নির্মাণ কার্যক্রম পরিদর্শন করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। শনিবার এই নির্মাণ কার্যক্রম পরিদর্শণ করেন তিনি। এসময় আঞ্চলিক খাদ্যনিয়ন্ত্রক রাজশাহী জিএম ফারুক হোসেন পাটোয়ারিসহ খাদ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় খাদ্যমন্ত্রী বলেন, আধুনিক সাইলো নির্মাণ প্রকল্পের আওতায় এই স্টিল সাইলোটি নির্মাণ করা হচ্ছে। সাইলোটির ধারণক্ষমতা ৪৮ হাজার মেট্রিক টন। বর্তমানে প্রকল্পের মাটি ভরাট কার্যক্রম চলমান রয়েছে। ইতিমধ্যে ৫০ ভাগ কাজ শেষ হয়েছে।

মন্ত্রী বলেন, এটি নির্মিত হলে এ অঞ্চলের প্রান্তিক কৃষকরা সহজেই ধান সরবরাহ করতে পারবেন। ২৪ শতাংশ ময়েশ্চারাইজার থাকলেও কৃষকের ধান নেওয়া সম্ভব হবে। স্টিল সাইলোতে পরে সে ধান প্রক্রিয়াকরণ করে উন্নতমানের চাল পাওয়া সম্ভব হবে।

সাধন চন্দ্র মজুমদার বলেন, স্টিল সাইলোতে কীটনাশক ব্যবহার না করে অত্যাধুনিক কুলিং সিস্টেমে খাদ্যশস্য সংরক্ষণ করা হবে, যা দুই বছর পর্যন্ত খাদ্যশস্যের গুণগতমান ও পুষ্টিমান অক্ষুণ্য রাখবে বলেও জানান মন্ত্রী।

বাংলাদেশ গ্লোবাল/এমএস


সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন