ঢাকা      রবিবার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

বজ্রপাতে মাঠেই পুড়লো কৃষকের ধান

IMG
21 May 2022, 8:26 PM

ঝিনাইদহ, বাংলাদেশ গ্লোবাল: ঝিনাইদহে বজ্রপাতে তৈয়বুর রহমান নামের এক কৃষকের ৩০ শতক জমির ধান পুড়ে গেছে। শনিবার (২১ মে) ভোরে সদর উপজেলার পদ্মাকর ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, শুক্রবার বিকেলে মেঘ দেখে জমিতে কেটে রাখা ধান এক জায়গায় জড়ো করে গুছিয়ে রেখেছিলেন কৃষক তৈয়বুর। শনিবার সকালে ঝড় বৃষ্টির সঙ্গে শুরু হওয়া বজ্রপাতে ওই ধানের স্তূপে আগুন লেগে যায়। এতে সব ধান পুড়ে ছাই হয়ে যায়।

কৃষক তৈয়বুর রহমান বলেন, সকালে বৃষ্টির সঙ্গে শুরু হয় বজ্রপাত। হঠাৎ কেউ একজন আমাকে খবর দেয় আমার ধানে বাজ পড়ে আগুন লেগেছে। আমি ও পরিবারের লোকজন মাঠে গিয়ে দেখি বেশিরভাগ ধান পুড়ে ছাই হয়ে গেছে। এলাকাবাসীর সহযোগিতায় আগুন নেভানো হয়।

একই গ্রামের কৃষক হিরন বিশ্বাস বলেন, বৃষ্টি থামার পর আমি মাঠে যাই। এ সময় কৃষক তৈয়বুরের জড়ো করা ধানে আগুন জ্বলতে দেখি। চিৎকার চেঁচামেচি করলে এলাকার লোকজন জড়ো হয়। সবার চেষ্টায় আগুন নেভানো সম্ভব হলেও ধান পুড়ে গেছে।

স্থানীয় ইউপি সদস্য জাহিদুল ইসলাম বলেন, বাইরে থাকায় বিষয়টি আমার জানা ছিল না। আমি মাত্র জানলাম। ভুক্তভোগী কৃষকের খোঁজ নিবো।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন