ঢাকা      রবিবার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

বন্যাকবলিত সিলেটে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক: প্রতিমন্ত্রী

IMG
21 May 2022, 9:54 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: সিলেটে বন্যায় ব্যাহত হওয়া বিদ্যুৎব্যবস্থা আবার সচল হয়েছে বলে জানিয়েছেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ। শনিবার (২১ মে) এক ফেসবুক পোস্টে তিনি এ তথ্য জানান।

নসরুল হামিদ জানান, বৃষ্টি ও উজান থেকে নেমে আসা ঢল ও সৃষ্ট বন্যায় বিপর্যস্ত হয়ে পড়েছিল সিলেট বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা। কিছু জায়গায় সাবস্টেশনের যন্ত্রপাতি পানিতে তলিয়ে গিয়েছিল। আবার কিছু জায়গায় বাসাবাড়ির মিটার ডুবে গিয়েছিল। যেকোনো ধরনের দুর্ঘটনা এড়াতে সিলেট নগরীর কয়েকটি এলাকায় ও বাইরের বিভিন্ন এলাকায় বন্ধ হয়ে গিয়েছিল বিদ্যুৎ সংযোগ।

তিনি জানান, সিলেট বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কর্মকর্তা-কর্মচারীদের দিনরাত অক্লান্ত পরিশ্রম ও বন্যার পানি কিছুটা কমায় প্রায় ৯৯ শতাংশ গ্রাহকের বিদ্যুৎ সংযোগ সচল করা হয়েছে।

এছাড়া কিছু জায়গায় কয়েকজন গ্রাহকের বাসার ভেতরের পানি না কমায় বিদ্যুৎসংযোগ এখনো স্বাভাবিক করা সম্ভব হয়নি বলে জানান তিনি।

এই অনাকাঙ্খিত পরিস্থিতির জন্য দুঃখ প্রকাশও করেন প্রতিমন্ত্রী।

বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় বিপর্যস্ত হয়ে পড়ে সিলেটের বিদ্যুৎব্যবস্থা। বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় পড়েন জেলার কয়েক লাখ মানুষ।

জানা গেছে, কেবল সিলেট নগরেই ৪৫ হাজার গ্রাহক বিদ্যুৎহীন ভুতুড়ে অবস্থায় পড়েন। মঙ্গলবার (১৭ মে) দুপুর থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকে এসব এলাকায়।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন