ঢাকা      রবিবার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

রিয়াল মাদ্রিদকে প্রত্যাখ্যান, পিএসজিতে নতুন চুক্তি এমবাপ্পের!

IMG
21 May 2022, 10:08 PM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: দিন যায়, মাস যায়, কিলিয়ান এমবাপ্পে চুক্তি নবায়ন করেন না। চুক্তির মেয়াদ শেষ হতে বসে, তবু চুপ ফরাসি তারকা। তাহলে কি প্যারিস সেন্ত জার্মেই ক্যারিয়ার শেষ হতে যাচ্ছে এমবাপ্পের? দিনকয়েক আগে ভবিষ্যৎ নিয়ে কথা তো বললেন, কিন্তু স্পষ্ট করলেন না। ঝুলিয়ে রাখা বলতে যা বোঝায় আর কী! তবে বাতাসে জোর গুঞ্জন উড়তে থাকে- পিএসজি অধ্যায় শেষ করে রিয়াল মাদ্রিদের পথে বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ড। কিন্তু দলবদলের নাটকের দৃশ্যপটে জমা থাকে আরও ‘সাসপেন্স’। নতুন করে জানা যাচ্ছে, রিয়ালকে প্রত্যাখ্যান করে পিএসজিতেই নতুন চুক্তি করতে যাচ্ছেন এমবাপ্পে।

মাদ্রিদভিত্তিক ক্রীড়া দৈনিক মার্কার খবর, সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন ফরাসি তারকা। রিয়াল মাদ্রিদ কর্তৃপক্ষকে সেই সিদ্ধান্ত জানিয়েও দিয়েছেন- সান্তিয়াগো বার্নাব্যুতে আসছেন না তিনি। প্যারিসের পার্ক ডু প্রিন্সেসেই থাকছেন তিনি। চুক্তিটা হচ্ছে তিন বছরের। এমবাপ্পের দলবদলের সঙ্গে জড়িত একটি সূত্র স্প্যানিশ পত্রিকাটিকে নিশ্চিত করেছে, রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজকে সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন এই ফরোয়ার্ড।

এবারই শুধু নয়, এর আগে ২০১৭ সালে যখন মোনাকো ছেড়ে এমবাপ্পে যোগ দিয়েছিলেন পিএসজিতে, তখনও ব্যর্থ হয়েছিল রিয়াল। তরুণ ফরোয়ার্ডকে দলে টানতে চেষ্টার সর্বোচ্চটা করেছিল, তবে এমবাপ্পে বেছে নেন প্যারিসের ক্লাবটিকে। সেই একই ধাক্কা আবারও হজম করতে হচ্ছে রিয়ালকে। এবারের আঘাতটা আরও বড়। কারণ মার্কা জানাচ্ছে, গত সপ্তাহে মাদ্রিদের অভিজাতদের সঙ্গে নাকি সমঝোতায় পৌঁছেছিল ২৩ বছর বয়সী তারকা। চুক্তির শর্তাবলীর মধ্যে ছিল ১৩০ মিলিয়ন ইউরো সাইনিং বোনাস, ইমেজ রাইটস ও আকর্ষণীয় বেতন।

যদিও কয়েকদিনের ব্যবধানে পাল্টে গেলো দৃশ্যপট। কেন এমবাপ্পে ৩৮০ ডিগ্রিতে ঘুরে গেলেন? মার্কার খবর, কাতার ও ফ্রান্সের রাজনৈতিক চাপ প্রভাবক হিসেবে কাজ করেছে। ‘ইচ্ছার বিরুদ্ধে সিদ্ধান্ত’ নেওয়াটা এমবাপ্পের জন্য কঠিন ছিল বলে জানিয়েছে ওই সূত্রটি। মাদ্রিদভিত্তিক ক্রীড়া দৈনিকটি ওই সূত্রকে উদ্ধৃতি করে ছেপেছে, ‘এটা তার (এমবাপ্পে) জীবনের সবচেয়ে কঠিনতম সিদ্ধান্ত।’

পিএসজিতে থাকতে এমবাপ্পেও নাকি কয়েকটি শর্ত দিয়েছেন। তার মধ্যে অন্যতম নতুন স্পোর্টিং ডিরেক্টর নির্বাচন। একই সঙ্গে নতুন মৌসুমে নতুন কোচ নিয়োগ। তবে সবচেয়ে বড় যে চাওয়া বিশ্বকাপ জয়ী তারকার, সেটি হলো- পিএসজির চ্যাম্পিয়নস লিগ জয়।

এমবাপ্পে রিয়ালকে প্রত্যাখ্যান করায় সমস্যা আরও জটিল হলো মাদ্রিদের ক্লাবটির। ফরাসি ফরোয়ার্ডকে ঘিরেই ছিল তাদের চিন্তা-ভাবনা। যে কারণে আর্লিং হরলান্ডের পেছনে ছোটেনি তারা। দিনকয়েক আগে এই নরওয়েজিয়ান চুক্তি করেছেন ম্যানচেস্টার সিটিতে।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন