ঢাকা      বুধবার, ১৭ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

প্রথম ইনিংসে ২৩৪ রানের স্কোর বাংলাদেশের

IMG
25 June 2022, 7:14 AM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোাবল: সেন্ট লুসিয়া টেস্টের দ্বিতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশের প্রথম ইনিংস থেমে গেছে ২৩৪ রানে। লিটন দাসের অর্ধশতকের পর ইবাদত হোসেন ও শরীফুল ইসলামের অবদানেই দুই শতাধিক স্কোর হয়েছে। ১৬৫ রানে সপ্তম উইকেট হারিয়ে অষ্টম ও নবম উইকেট জুটিতে ওঠে ৬২ রান।

চা-বিরতির পরপরই মেহেদী হাসান মিরাজের উইকেটের মাধ্যমে শুরু হয় বাংলাদেশের তৃতীয় সেশন। কাইল মেয়ার্সের বলে গালিতে বদলি ফিল্ডার ডেভন থমাসের দুর্দান্ত ক্যাচে আউট হন মিরাজ। অষ্টম ব্যাটার হিসেবে যখন লিটন দাস আউট হন তখন দলীয় সংগ্রহ ১৯১ রান। আলজারি জোসেফের বলে ক্রেইগ ব্রাথওয়েটের হাতে ক্যাচ দেওয়ার আগে করেন ৭০ বল মোকাবিলায় ৫৩ রান। যা এই ইনিংসে বাংলাদেশিদের মধ্যে সর্বোচ্চ। এরপরই নবম উইকেটে অবিশ্বাস্যভাবে ৩৬ রানের জুটি গড়ে তোলেন এবাদত ও শরিফুল। এর মধ্যে এবাদত ২১ ও শরিফুল ২৬ রান করেন। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন এবাদত। এতেই স্কোর গড়ায় ২৩৪ পর্যন্ত।

বাংলাদেশ যে আবারও ব্যাটিং বিপর্যয়ে পড়ে, তার শুরুটা হয় অল্প সময়ের ব্যবধানে নাজমুল হোসেন শান্ত ও এনামুল হক বিজয়ের বিদায়ের পর। মাত্র ৮ রান করে তাদের দেখানো পথ অনুসরণ করেন অধিনায়ক সাকিব আল হাসানও। তখনই শঙ্কা জাগে। নুরুল হাসান সোহান ফিরে যান মাত্র ৭ রান করে। আলজারি জোসেফের বলে কটবিহাইন্ডের শিকারে পরিণত হন। এরপর মেহেদী হাসান মিরাজকে নিয়ে জুটি গড়ে তোলার চেষ্টা করেন লিটন। কিন্তু সেই জুটি ২৭ রানের বেশি টিকেনি। বোর্ডে ১৬৫ রানের সময় ব্যাক্তিগত ৯ রান করে কাইল মায়ার্সের শিকার হন মিরাজ।

এর আগে তামিম ইকবাল ৪৬, মাহমুদুল হাসান জয় ১০, নাজমুল হোসেন শান্ত ২৬ ও এনামুল হক বিজয় ২৩ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের সিলস ও আলজারি জোসেফ নেন ৩টি করে উইকেট, ২টি করে নিয়েছেন কাইল মেয়ার্স ও অ্যান্ডারসন ফিলিপ। এই রিপোর্ট লেখার সময় ব্যাটিং করছে ওয়েস্ট ইন্ডিজ। তাদের স্কোর কোনো উইকেট না হারিয়ে ৬৭ রান। ব্রাথওয়েট ৩০ ও ক্যাম্পবেল ৩২ রানে অপরাজিত।

বাংলাদেশ গ্লোবাল/এমএস

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন