ঢাকা      বুধবার, ১৭ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

জাতীয় সংসদে নির্দিষ্টকরণ বিল-২০২২ পাস

IMG
30 June 2022, 10:26 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: পরিচালন ও উন্নয়ন খাতে সরকারের প্রয়োজনীয় ব্যয় নির্বাহের লক্ষ্যে ২০২২-২৩ অর্থবছরের জন্য সংযুক্ত তহবিল থেকে ৮ লাখ ৮৩ হাজার ৭৫১ কোটি ৮১ লাখ ৯৭ হাজার টাকা ব্যয় করার কর্তৃত্ব দিয়ে আজ সংসদে নির্দিষ্টকরণ বিল-২০২২ সর্বসম্মতিক্রমে পাস করা হয়েছে।

২০২৩ সালের ৩০ জুন সমাপ্য অর্থবছরের জন্য সরকারের অনুমিত ব্যয় নির্বাহের লক্ষ্যে সংযুক্ত তহবিল থেকে অর্থ প্রদান ও নির্দিষ্টকরণের কর্তৃত্বদানের জন্যে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল আজ সংসদে এই নির্দিষ্টকরণ বিল-২০২২ উত্থাপন করে পাসের প্রস্তাব করেন।

বিলে বাংলাদেশের সংযুক্ত তহবিলের ওপর দায়যুক্ত ব্যয় নির্বাহের জন্য এবং ২০২৩ সালের ৩০ জুন মাসে সমাপ্য অর্থ বছরে সরকারের অনুমিত ব্যয় মঞ্জুরি তহবিল থেকে প্রয়োজনীয় অর্থ নির্দিষ্টকরণের বিধান করা হয়েছে।
মন্ত্রীগণ সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং বিভাগের ব্যয় নির্বাহের জন্য মোট ৫৯টি মঞ্জুরি দাবি সংসদে উত্থাপন করেন। এই মঞ্জুরি দাবির প্রস্তাবগুলো সংসদে কণ্ঠভোটে অনুমোদিত হয়।

বিরোধী দলের পক্ষ থেকে এসব দাবির যৌক্তিকতা নিয়ে মোট ৬৬৪টি ছাঁটাই প্রস্তাব আনা হয়। এর মধ্যে ৪টি দাবির ওপর বিরোধীদল আনীত ছাঁটাই প্রস্তাবের ওপর সংশ্লিষ্ট সদস্যগণ বক্তব্য দেন। এই ছাঁটাই প্রস্তাবগুলো কণ্ঠভোটে নাকচ হয়ে যায়।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

এ বিভাগের আরো খবর

সর্বশেষ খবর

আরো পড়ুন