ঢাকা      বুধবার, ১৭ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

ঢাবির ‘গ’ ইউনিটে পাসের হার ১৪.৩০ শতাংশ

IMG
03 July 2022, 3:58 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার পাসের হার ১৪.৩০ শতাংশ। আজ রোববার দুপুর সাড়ে ১২টার পর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চ্যুয়াল ক্লাস রুমে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান। বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক আব্দুল মঈন এ সময় উপস্থিত ছিলেন।

ঘোষিত ফলাফলে দেখা যায়, পরীক্ষায় অংশগ্রহণ করেন ২৯ হাজার ৯৯৭ জন। পাস করেছেন মাত্র ৪ হাজার ২৮৯ জন শিক্ষার্থী, যা মোট পরীক্ষার্থীর ১৪.৩০ শতাংশ। বাকি ৮৫.৭০ শতাংশ পরীক্ষার্থীই ফেল করেছেন। ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত এই ইউনিটে গতবার পাসের হার ছিল ২১.৭৫ শতাংশ। এবার এই ইউনিটের মাধ্যমে ৯৩০ জন শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবেন।

শিক্ষার্থীরা উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাশের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর-এর মাধ্যমে https://admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবেন। আবেদনকারীরা রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU GA টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ তাঁর ফলাফল জানতে পারবেন।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন