ঢাকা      বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির বৈধতা নিয়ে হাইকোর্টের রুল

IMG
16 August 2022, 5:08 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: দেশে জ্বালানি তেলের দাম বাড়ানোর সরকারি সিদ্ধান্তের বৈধতা নিয়ে প্রশ্ন তুলেছে হাইকোর্ট। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি সংক্রান্ত বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে আজ মঙ্গলবার রুল জারি করেছে আদালত।

গত ৫ আগস্ট ডিজেল ও কেরোসিনের দাম ৪২ দশমিক ৫ শতাংশ এবং পেট্রোল ও অকটেনের দাম যথাক্রমে ৫১ দশমিক ১ শতাংশ ও ৫১ দশমিক ৭ শতাংশ বাড়ায় মন্ত্রণালয়। সরকারি সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে আজ বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করে।

গত ৮ আগস্ট সুপ্রিম কোর্টের আইনজীবী মো. ইউনুস আলী আকন্দ জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির সরকারি সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে জনস্বার্থে এ রিট আবেদন করেন। রিটে তেলের দাম বৃদ্ধি করে জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপন স্থগিত, বাতিল এবং প্রত্যাহার চাওয়া হয়।

আজ রিট আবেদনের পক্ষে শুনানিতে অংশ নেন আইনজীবী ইউনুস আলী আকন্দ ও জ্যোতির্ময় বড়ুয়া এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন