ঢাকা      বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

'ভাই তুই কই গেলি রে'

IMG
27 September 2022, 1:00 PM

রেজওয়ান রনি, বাংলাদেশ গ্লোবাল: 'মোর ভাই কেন পড়ি আছে, হামরা কেমন করি বাঁচিমো, মাসি এখন কেমন করি বাঁচিবে, ভগবান তোমার এইটে বিচার' খালাতো ভাই পলাশের মরদেহের পাশে বিলাপ করছিল ২৫ বছরে যুবক মিঠুন। গত রোববার পঞ্চগড়ের বোদা উপজেলার আউলিয়ার ঘাটে করতোয়া নদীতে মন্দিরগামী যাত্রীদের নৌকাডুবিতে নিখোঁজ হন বটদিঘী ডাঙ্গাপাড়া গ্রামের বাসিন্দা উচ্চমাধ্যমিকের ছাত্র পলাশ।

দুইদিন পর আজ মঙ্গলবার সকালে নদী থেকে লাশ উদ্ধার করে ফায়ারসার্ভিস পরে লাশ মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদে আনা হয়। ভাইয়ের মুখ দেখে কান্নায় ভেঙ্গে পড়েন মিঠুন । এসময় পরিবারের অন্যান্য সদস্যরা আহাজারি শুরু করেন।

নৌকাডুবির ঘটনায় এ পর্যন্ত মোট ৬১ জনের লাশ উদ্ধার করা হয়েছে। যার মধ্যে ১৮ জন শিশু,২৮ জন নারী ও ১৫ জন পুরুষের লাশ।
দুর্ঘটনার এত সময় পর লাশ পাওয়া যাচ্ছে করতোয়া সংযুক্ত আত্রাই,পুনর্ভবা ও ঢেপা নদীতে।

উদ্ধারের পর লাশগুলোকে নেয়া হয় ইউনিয়ন পরিষদ মাঠে। সেখানে স্বজন ও প্রতিবেশির লাশ শনাক্ত করে বাড়িতে নিয়ে যান ।

শান্ত রায় নামের একজন জানান, বোন ও দুই ভাগ্নী দুর্ঘটনায় নদীতে ডুবে গেলে শুধু বোন উঠে আসতে পেরেছে। দুই ভাগ্নীর মধ্যে একজনকে পাওয়া গেলেও আরেকজনকে পাওয়া যাচ্ছেনা।বলতে বলতে কাঁদতে শুরু করেন তিনি।

ফায়ারসার্ভিস ও সিভিল ডিফেন্সের রংপুর বিভাগীয় উপ-পরিচালক জসিম উদ্দীন জানান, অভিযানের তৃতীয় দিনে এ পর্যন্ত ১১ জনের লাশ উদ্ধার করা হয়েছে। তবে নিখোঁজ সবাইকে উদ্ধার না করা পর্যন্ত তৎপরতা চলবে।

দুপুরে মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদে আসেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। এসময় তিনি জানান,নিহতদের পরিবারকে শোক জানানোর ভাষা নেই।এলাকাবাসীরা যেভাবে এগিয়ে এসেছে সেটা প্রশংসার উপরে।করতোয়ার উপর ব্রীজ নির্মানের প্রস্তাবনা একনেকে পাস হয়েছে বলেও জানান তিনি।


বাংলাদেশ গ্লোবাল/এমএফ

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন