ঢাকা      বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

মাহবুবে আলমের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ

IMG
27 September 2022, 7:16 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: সাবেক এটর্নি জেনারেল ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি মাহবুবে আলমের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ ২৭ সেপ্টেম্বর। ২০২০ সালের এই দিনে চিকিৎসাধীন অবস্থায় তিনি ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মৃত্যুবরণ করেন।

দেশের ইতিহাসে সবচেয়ে বেশি সময় ধরে রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালনকারী মাহবুবে আলম ২০০৯ সালের ১৩ জানুয়ারি দেশের ১৫তম এটর্নি জেনারেল হিসেবে নিয়োগ পান। মৃত্যুর আগ পর্যন্ত তিনি এই দায়িত্ব পালন করেন।

মাহবুবে আলমের মৃত্যুবার্ষিকীতে আজ এটর্নি জেনারেল কার্যালয়ের কর্মকর্তারা রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে মরহুমের কবর জিয়ারত করে দোয়া করেন। মাহবুবে আলমের ল’ চেম্বারের পক্ষ থেকে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

ডেপুটি এটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস বাসস’কে জানান, আগামী ২৫ অক্টোবর মাহবুবে আলমের স্মরণে সুপ্রিমকোর্টে স্মৃতিচারণমূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এছাড়া আজ মাহবুবে আলমের পরিবারের পক্ষ থেকে বিভিন্ন আয়োজন ছিল।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যা মামলা, মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধ মামলাসহ ঐতিহাসিক বিভিন্ন মামলা তিনি রাষ্ট্রপক্ষে পরিচালনা করেন।


বাংলাদেশ গ্লোবাল/এমএফ

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন