ঢাকা      বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

করোনায় বিশ্বে আরও ৯৬৭ মৃত্যু, শনাক্ত প্রায় ৫ লাখ

IMG
28 September 2022, 10:51 AM

ইন্টারন্যাশনাল ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এসময়ে ৯৬৭ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন চার লাখ ৯৪ হাজার ৬০৭ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু বেড়ে ৬৫ লাখ ৪২ হাজার ৭৯২ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬২ কোটি ১১ লাখ ৭৭ হাজার ৮৯২ জনে। ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা জার্মানিতে আর দৈনিক প্রাণহানিতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

সবশেষ তথ্যানুযায়ী, জার্মানিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৯৫ হাজার ৮১১ জন এবং মারা গেছেন ১৩৮ জন। দেশটিতে এ পর্যন্ত ৩ কোটি ৩১ লাখ ৩৭ হাজার ১৪৩ জন সংক্রমিত এবং ১ লাখ ৪৯ হাজার ৭১৪ জন মারা গেছেন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় এই দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৯৩ জন এবং মারা গেছেন ১৫৬ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ৯ কোটি ৭৯ লাখ ৮৯ হাজার ৩০৫ জন সংক্রমিত এবং মারা গেছেন ১০ লাখ ৮২ হাজার ২৭১ জন।

জাপানে একদিনে সংক্রমিত হয়েছেন ৫০ হাজার ৭৮১ জন এবং মারা গেছেন ৮৮ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত সংক্রমিত ২ কোটি ১১ লাখ ১৮ হাজার ৩২৫ জন এবং মারা গেছেন ৪৪ হাজার ৪৬৩ জন।

রাশিয়ায় একদিনে সংক্রমিত হয়েছেন ৩৬ হাজার ৬০৫ জন এবং মারা গেছেন ১০১ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ৮ লাখ ৬৯ হাজার ৭১৪ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৮৬ হাজার ৯৪৩ জনের।

দক্ষিণ কোরিয়ায় ২৪ ঘণ্টায় সংক্রমিত ৩৯ হাজার ৩৬৭ জন এবং মারা গেছেন ২৬ জন। এসময়ে ফিলিপাইনে সংক্রমিত ১ হাজার ৫৫৫ জন এবং মারা গেছেন ৩০ জন।

সংক্রমণের দিক থেকে তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা ফ্রান্সে একদিনে সংক্রমিত হয়েছেন ৭৩ হাজার ৬৩৯ জন এবং মারা গেছেন ৪০ জন। দেশটিতে এ পর্যন্ত ৩ কোটি ৫২ লাখ ৩৮ হাজার ১৭৪ জন সংক্রমিত এবং মারা গেছেন ১ লাখ ৫৫ হাজার জন।

সংক্রমণের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে একদিনে মারা গেছেন ৪৯ জন এবং সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৮৩২ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৪৬ লাখ ৮৮ হাজার ৬৩ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৮৫ হাজার ৯৩০ জনের।

গত ২৪ ঘণ্টায় ইতালিতে সংক্রমিত ৪৪ হাজার ৮৭৫ জন এবং মারা গেছেন ৬৪ জন। দেশটিতে এ পর্যন্ত ২ কোটি ২৩ লাখ ৫৮ হাজার ৪৮৭ জন সংক্রমিত এবং মারা গেছেন ১ লাখ ৭৬ হাজার ৯৭৬ জন।

একদিনে তাইওয়ানে মারা গেছেন ২৮ জন এবং সংক্রমিত হয়েছেন ৪৫ হাজার ৮৫০ জন। দেশটিতে এ পর্যন্ত মোট মৃত্যু ১০ হাজার ৯১২ জন এবং সংক্রমিত হয়েছেন ৬৩ লাখ ২৪ হাজার ৫৭৮ জন।

বিশ্বের অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় পোলান্ডে শনাক্ত ৬ হাজার ৪৮৪ জন এবং মারা গেছেন ২৫ জন; ইন্দোনেশিয়ায় শনাক্ত ১ হাজার ৯৭৬ জন এবং মারা গেছেন ২১ জন; সার্বিয়ায় শনাক্ত ২ হাজার ৭৪৭ জন এবং মারা গেছেন ১৪ জন; এস্তোনিয়ায় শনাক্ত ১ হাজার ১৮৮ জন এবং মারা গেছেন ১৪ জন।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন