ঢাকা      বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

নৌকাডুবি: তদন্তের মেয়াদ বাড়ল আরও ৩ দিন

IMG
28 September 2022, 12:36 PM

পঞ্চগড়, বাংলাদেশ গ্লোবাল: পঞ্চগড়ের বোদা উপজেলার আউলিয়ার ঘাটে করতোয়া নদীতে নৌকা ডুবির ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন জমা দেয়ার মেয়াদ বাড়ল আরো ৩ দিন । তবে এ ঘটনায় চতুর্থ দিনের মতো উদ্ধার অভিযান চলছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে তদন্ত কমিটির প্রধান ও পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর রায় এ তথ্য নিশ্চিত করেছেন। নৌকাডুবির ঘটনার কারণ ও কারো গাফিলতি আছে কিনা তা অনুসন্ধানে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর রায়কে আহ্বায়ক করে পাঁচ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।

কমিটির আহবায়ক দীপঙ্কর রায় বলেন, গত তিনদিনে দুর্ঘটনায় নিখোঁজ ব্যক্তিদের উদ্ধার কার্যক্রম পরিচালনা, মনিটরিং, আহত ব্যক্তিদের চিকিৎসা সেবা দেওয়া ও মৃতদের পরিবারকে সহায়তায় সরাসরি সম্পৃক্ত থাকায় তদন্ত কার্যক্রমে কিছুটা ব্যাঘাত ঘটছে। এ কারণে সুষ্ঠুভাবে তদন্তের স্বার্থে আমি আহ্বায়ক হিসেবে, আরও তিন কার্য দিবস সময় বাড়ানোর জেলা প্রশাসক তা মঞ্জুর করেন।

তিনি আরও বলেন, নৌকাডুবির ঘটনার পর থেকে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত মোট ৬৮ জনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও স্থানীয়রা। উদ্ধার হওয়া ৬৮ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

রোববার ৩০ জন ধারণ ক্ষমতার একটি নৌকা শতাধিক যাত্রী নিয়ে মহালয়ার একটি অনুষ্ঠানের উদ্দেশ্যে রওনা দেয়। অতিরিক্ত যাত্রীচাপে কিছু দূর যাওয়ার পর ডুবে যায় সেটি। মুহূর্তেই উৎসব শোকে পরিণত হয়। প্রতিবছর মহালয়ার দিনে কমপক্ষে ২০ হাজারের বেশি মানুষ আউলিয়া ঘাট থেকে নৌকায় করে করতোয়া পাড়ি দিয়ে বদেশ্বরী মন্দিরে যান।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন