ঢাকা      বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

জানুয়ারিতে গ্যাস সংকট কাটবে: বাণিজ্যমন্ত্রী

IMG
24 November 2022, 3:29 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: আগামী জানুয়ারি মাস থেকে শিল্পখাতে গ্যাস সংকট কেটে যাবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। আজ বৃহস্পতিবার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) সিরামিক এক্সপোর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

টিপু মুনশি বলেন, সিরামিক শিল্প বাংলাদেশের সম্ভাবনাময় খাত। দেশে উৎপাদিত সিরামিক পণ্যে চাহিদার ৮৫ ভাগ পূরণ হচ্ছে। এছাড়া বিশ্বের ৫০ দেশের এক বিলিয়ন ডলারের সিরামিক পণ্য রপ্তানি করা হচ্ছে। গ্যাস সংকটের কারণে শিল্প উৎপাদন বিঘ্ন হচ্ছে। তবে এটি সাময়িক সমস্যা।

তিনি আরও বলেন, তৈরি পোশাকের মতো সিরামিকসহ যেসব খাতের পণ্য বিদেশে রপ্তানি করতে চায় তাদের সব সুযোগ-সুবিধা দেওয়া হবে। সিরামিক পণ্যের উৎপাদন ও রপ্তানি বাড়াতে সরকার ব্যবসায়ীদের সর্বাত্মক সহযোগিতা করছে।

বাংলাদেশ সিরামিক ম্যানুফেকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিসিএমইএ) সভাপতি সিরাজুল ইসলাম মোল্লার সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন এফবিসিসিআই সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, বিসিএমইএ মহাসচিব ইরফান উদ্দিন প্রমুখ।


বাংলাদেশ গ্লোবাল/এমএফ

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন