ঢাকা      মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

রংপুরের প্রথম নারী জেলা প্রশাসক নাজনীন

IMG
24 November 2022, 3:31 PM

রংপুর, বাংলাদেশ গ্লোবাল: রংপুরের প্রথম নারী জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন ড. চিত্রলেখা নাজনীন। বুধবার রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। এতে রংপুরসহ দেশের ২৩ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার।

রাষ্ট্রপতির আদেশে প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন উপ-সচিব ভাস্কর দেবনাথ বাপ্পি। প্রজ্ঞাপনে বলা হয়েছে, জনস্বার্থে এই আদেশ অবিলম্বে কার্যকর হবে।

রংপুরে জেলা প্রশাসক পদে নিয়োগ পাওয়া ড. চিত্রলেখা নাজনীন সর্বশেষ রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি নাটোরে অতিরিক্ত জেলা প্রশাসক, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা, ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়সহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। তিনি ২০০৫ সালে ২৪তম বিসিএসে প্রশাসন ক্যাডারে মানিকগঞ্জ জেলায় কর্মজীবন শুরু করেন।

রাজশাহী সিটি কর্পোরেশনের রানীবাজার এলাকায় ড. চিত্রলেখা নাজনীন জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯৬ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগ থেকে স্নাতকোত্তর এবং একই বিশ্ববিদ্যালয় থেকে ২০০৬ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

এদিকে রংপুরের বর্তমান জেলা প্রশাসক আসিব আহসানকে পদোন্নতি দিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে যুগ্ম সচিব হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি ২০১৯ সালের ১২ জুন রংপুরের জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছিলেন। এর আগে তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব এবং পরবর্তীতে সমাজকল্যাণ মন্ত্রীর একান্ত সচিব পদে কর্মরত ছিলেন।


বাংলাদেশ গ্লোবাল/এমএফ

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

এ বিভাগের আরো খবর

সর্বশেষ খবর

আরো পড়ুন