ঢাকা      বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

লক্ষ্মীপুরে জামায়াতের শীর্ষ ৩ নেতা কারাগারে

IMG
24 November 2022, 5:03 PM

লক্ষ্মীপুর, বাংলাদেশ গ্লোবাল: লক্ষ্মীপুরে সন্ত্রাস দমন আইনের মামলায় জামায়াতের শীর্ষ তিন নেতাকে গ্রেফতারের পর কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার সকালে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এ আদেশ দেন।

তারা হলেন- জেলা জায়ামাতের আমির মাস্টার রুহুল আমিন, সেক্রেটারী হাফিজ উল্যা ও জেলা কমিটির সিনিয়র নেতা নুরুল হুদা।

আদালত সূত্রে জানা গেছে, গত ২৪ সেপ্টেম্বর শহরের দক্ষিণ তেমুহনী এলাকার সেমিপাকা একটি ভাড়া বাসায় জামায়াতের ৪০-৫০ জন লোক সন্ত্রাসী কর্মকান্ড ঘটানোর পাঁয়তারা করে বৈঠক করছিলেন। ওই সময় ৫২০টি জেহাদি বইসহ দু’জনকে আটক করে পুলিশ। অপরাপরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।

পরের দিন সদর মডেল থানার এসআই হাবিবুর রহমান বাদি হয়ে তাদের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে একটি মামলা দায়ের করেন। আটককৃতদের গ্রেফতার দেখিয়ে বিশেষ আদালত তাদেরকে কারাগারে পাঠান। ১০ অক্টোবর রাতে আরও তিন জামায়াত নেতাকে গ্রেফতার করে পুলিশ। এ মামলায় আবদুর রহমান, নুর আলম লিটন, আবদুর রশিদ ও সক্রিয় শিবির সদস্য সুমন ও বেলাল হোসেন কারাগারে রয়েছেন।

এদিকে, মামলার অন্যতম আসামি রুহুল আমিন, হাফিজ উল্যা ও নুরুল হুদা তখন উচ্চ আদালত থেকে জামিন নেন। জামিনের সময় পার হলে পরে উচ্চ আদালতের নির্দেশে তারা লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতে উপস্থিত হয়ে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালত আবেদন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলী (পিপি) এ্যাডভোকেট জসিম উদ্দিন এ তথ্য জানান।

বিবাদীদের আইনজীবী এ্যাডভোকেট মহসিন কবীর জানান, কিছু কোরআন-হাদীসের বই উদ্ধার করে ভূয়া মামলা দেয়া হয়েছে তাদের বিরুদ্ধে। উচ্চ আদালত থেকে জামিন নিয়ে তারা এদিন সকালে নিম্ন আদালতে আত্মসমর্পণ করলে জামিন নামঞ্জুর হয়।


বাংলাদেশ গ্লোবাল/এমএফ

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন