ঢাকা      সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

ঢাকা রিপোর্টার্স ইউনিটির নির্বাচনে ভোট গ্রহণ শুরু

IMG
30 November 2022, 11:09 AM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: পেশাদার সাংবাদিকদের সবচেয়ে বড় সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। সকাল থেকেই ভোট কেন্দ্রে ভোটারদের সরব উপস্থিতি দেখা গেছে।

বুধবার (৩০ নভেম্বর) সকাল ৯টা থেকে রাজধানীর সেগুনবাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে এ ভোট গ্রহণ শুরু হয় যা চলবে বিকেল ৫টা পর্যন্ত। এর আগে ডিআরইউ নির্বাচনে খসড়া প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে।

এবারের নির্বাচনে ২০টি পদের বিপরীতে প্রার্থী হয়েছেন মোট ৪৩ জন। নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থীরা শেষ মুহূর্তের প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে জ্যেষ্ঠ সাংবাদিক মনজুরুল আহসান বুলবুলসহ আরও কয়েকজন জ্যেষ্ঠ সাংবাদিক দায়িত্ব পালন করছেন।

নির্বাচনে সভাপতি পদের জন্য তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, সাবেক সভাপতি মুরসালিন নোমানী, বর্তমান সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাবেক সাধারণ সম্পাদক কবির আহমেদ খান।

সাধারণ সম্পাদক পদে লড়ছেন ৬ জন। তারা হলেন, সাবেক সাংগঠনিক সম্পাদক আফজাল বারী, মাইনুল হাসান সোহেল, শেখ মুহাম্মদ জামাল হোসাইন (শেখ জামাল), সাবেক যুগ্ম সম্পাদক আরাফাত দাড়িয়া ও জামিউল আহসান সিপু ও সাবেক কার‌্যনিরর্বাহী মহিউদ্দিন।

সহ-সভাপতি পদে দুজন প্রার্থী রয়েছেন। তারা হলেন, দীপু সারোয়ার ও গ্যালমান সফি।

যুগ্ম সম্পাদকের ১টি পদের ৫ জন প্রার্থী। তারা হলেন, ফারুক খান, কামাল মোশারেফ, মঈনুল আহসান, নয়ন মুরাদ ও পবন আহমেদ।

অর্থ সম্পাদক পদে প্রার্থী মোহাম্মদ জাকির হোসাইন ও সাখাওয়াত হোসেন সুমন।

সাংগঠনিক সম্পাদক প্রার্থী দুইজন। তারা হলেন, সাইফুল ইসলাম ও আবদুল হাই তুহিন।

দফতর সম্পাদক পদে লড়ছেন, কাওসার আজম ও রফিক রাফি।

নারী বিষয়ক সম্পাদক পদের জন্য প্রার্থী হলেন, মরিয়ম মনি সেজুতি ও রোজিনা রোজী।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে, কামাল উদ্দিন সুমন ও মেজবাহ উল্লাহ শিমুল।

তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদকের পদে, মো. রাসিম মোল্লা ও তোফাজ্জল হোসেন রুবেল।

ক্রীড়া সম্পাদক পদে প্রার্থী, মো মাহাবুবুর রহমান ও রফিকুল ইসলাম মানিক।

সাংস্কৃতিক সম্পাদক পদে লড়ছেন, শাহাবুদ্দিন মাহতাব ও মিজান চৌধুরী। আপ্যায়ন সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন মোহম্মদ মঈনুদ্দিন।

কল্যাণ সম্পাদক পদের জন্য লড়ছেন মো. তানভীর আহমেদ ও জাহাঙ্গীর কিরণ।

কার্যনির্বাহী সদস্যের ৭টি পদের জন্য প্রার্থী হয়েছেন ৯ জন। তারা হলেন, ইসমাইল হোসেন রাসেল, কিরণ শেখ, মহসিন বেপারী, মনিরুল ইসলাম মিল্লাত, ফারুক আলম, ইব্রাহীম আলী, শরিফুল ইসলাম, মোজাম্মেল হক তুহিন ও এস এম মুস্তাফিজুর রহমান।

৩০ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ডিআরইউ নসরুল হামিদ মিলনায়তনে ভোটগ্রহণ অনুষ্ঠিত।

এদিকে সংগঠনের নিয়ম অনুযায়ী ভোটের আগের দিন অর্থাৎ ২৯ নভেম্বর (মঙ্গলবার) ডিআরইউর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন