ঢাকা      শনিবার, ০১ এপ্রিল ২০২৩, ১৮ চৈত্র ১৪২৯
IMG-LOGO
শিরোনাম

বঙ্গভবনে রাষ্ট্রপতির সাথে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

IMG
27 January 2023, 12:58 AM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গভবনে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত নাথালি চুয়ার্ড বিদায়ী সাক্ষাৎ করেছেন। সাক্ষাৎকালে রাষ্ট্রপতি নাথালি চুয়ার্ডের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন ও ব্যবসা বাণিজ্যের প্রসারে সুইজারল্যান্ডের ধারাবাহিক সহযোগিতা কামনা করেন। রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এ তথ্য জানান।

রাষ্ট্রপতি বলেন জলবাযু পরিবর্তনের বাংলাদেশ ও সুইজারল্যান্ড একসাথে কাজ করবে। তিনি বলেন, রোহিঙ্গা সমস্যার সমাধান নিয়ে বিভিন্ন দাতা দেশগুলো থেকে বিভিন্ন সহযোগিতা যদিও পাচ্ছে, কিন্তু তাদের প্রত্যাবাসনের সমস্যা সমাধানই হচ্ছে শান্তিপূর্ণ সমাধান। রাষ্ট্রপ্রধান এ ব্যাপারে সুইজারল্যান্ডের অব্যাহত সহযোগিতা প্রত্যাশা করেন।

বিদায়ী রাষ্ট্রদূত বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন, ব্যবসা বাণিজ্যের প্রসার ও নারীর ক্ষমতায়নে কার্যকরী ভূমিকার প্রশংসা করেন। বাংলাদেশে অবস্থানকালে তার দায়িত্ব পালনে সরকারের সার্বিক সহযোগিতার জন্য রাষ্ট্রপতি ও সরকারের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। এসময় সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন